ঢাকা, বৃহস্পতিবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

পরিবেশ ও জীববৈচিত্র্য

সৈয়দপুরে পাখি সুরক্ষায় আলোচনা সভা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৭ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৮
সৈয়দপুরে পাখি সুরক্ষায় আলোচনা সভা পাখি সংরক্ষণে গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে আলোচনা সভা

নীলফামারী: নীলফামারীর সৈয়দপুর উপজেলার বাঁশবাড়ি সরকারি প্রথমিক বিদ্যালয়ে পাখি সংরক্ষণে গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 

মঙ্গলবার (২৪ জুলাই) দুপুরে এ সভা অনুষ্ঠিত হয়। উপজেলা প্রশাসনের সহযোগিতায় স্বেচ্ছাসেবী সংগঠন সেতুবন্ধন এর আয়োজন করে।


 
সংগঠনটির প্রতিষ্ঠাতা আলমগীর হোসেনের সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন- বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ রাজশাহীর বন্যপ্রাণী পরিদর্শক জাহাঙ্গীর কবীর।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন- উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শাহজাহান মণ্ডল, বাঁশবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি জোবায়দুর রহমান শাহিন, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য ডা. তৌফিকুল হাসান রকি।

এছাড়া বক্তব্য রাখেন- প্রধান শিক্ষক ফেরদৌসী আক্তার ঝর্ণা, সহকারী শিক্ষক জাহাঙ্গীর আলম, সংগঠনের অর্থ সম্পাদক মোরসালিন সুমন।

অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন- সংগঠনের পরিবেশ বিষয়ক সম্পাদক বেলায়েত হোসেন বিপু।  

উপস্থিত ছিলেন- কর্তব্য স্বেচ্ছাসেবী সংগঠনের সাধারণ সম্পাদক মো. মামুনুর রশীদ করিম,
সেতুবন্ধনের কার্যকরী সদস্য মো. মাসুম বিল্লাহ, নূর আকন্দ, মো. মামুন, বিথি ইসলাম, বিজয়, সানিসহ প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীরা।

পাখি ও প্রকৃতি সুরক্ষায় ২০১৩ সাল থেকে নীলফামারীর সৈয়দপুরে গাছে গাছে কলস লাগিয়ে আসছে স্বেচ্ছাসেবী সংগঠন সেতুবন্ধন। পাশাপাশি জনসচেতনতা সৃষ্টিতে লিফলেট বিতরণ, সাইকেল শোভাযাত্রা, আলোচনা সভা, উঠান বৈঠকসহ স্কুলে স্কুলে ক্যাম্পিং করে আসছে পাখি প্রকৃতি বাঁচানোর প্রত্যয়ে গড়ে উঠা সংগঠনটি। কাজের সফলতা স্বরূপ ২০১৬ সালে বন ও পরিবেশ মন্ত্রণালয় থেকে পাখি সংরক্ষণে সম্মাননা পেয়েছে সংগঠনটি।

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৮
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।