ঢাকা, বৃহস্পতিবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ মে ২০২৪, ১৪ জিলকদ ১৪৪৫

পরিবেশ ও জীববৈচিত্র্য

রূপগঞ্জে চিতাবাঘের শাবক উদ্ধার, চিড়িয়াখানায় হস্তান্তর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১৮
রূপগঞ্জে চিতাবাঘের শাবক উদ্ধার, চিড়িয়াখানায় হস্তান্তর

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের দক্ষিণপাড়া এলাকার একটি নির্জন জায়গা থেকে চিতাবাঘের শাবক উদ্ধার করেছে এলাকাবাসী। 

বুধবার (১২ সেপ্টেম্বর) মিরপুর চিড়িয়াখানার প্রাণিসম্পদ বিভাগের প্রতিনিধি দলের কাছে বাঘের শাবকটিকে হস্তান্তর করা হয়। মঙ্গলবার (১১ সেপ্টেম্বর) দিনরাতে এ শাবকটি উদ্ধার করে চনপাড়া ফাঁড়ি পুলিশের হেফাজতে রাখা হয়।

 

চনপাড়া ফাঁড়ির উপ-পরিদর্শক রোকনুজ্জামান এলাকাবাসীর বরাত দিয়ে জানান, মঙ্গলবার দিনগত রাতে কয়েকজন তরুণ ওই এলাকায় চিতাবাঘের শাবকটিকে ঘোরাফেরা করতে দেখে এলাকাবাসীকে খবর দেন। পরে স্থানীয় এলাকাবাসী একত্রিত হয়ে শাবকটিকে ধাওয়া করে। ধাওয়া খেয়ে শাবকটি পার্শ্ববর্তী পরিত্যক্ত পাকা বাড়িতে আশ্রয় নেয়।  

একপর্যায়ে লোকজন নানা কৌশলে বাঘটিকে উদ্ধার করে। পরে বাঘের শাবকটিকে চনপাড়া ফাঁড়ি পুলিশের হেফাজতে রাখা হয়।  

উদ্ধার করা চিতাবাঘ।  ছবি: বাংলানিউজ

খবর পেয়ে মিরপুর চিড়িয়াখানার প্রাণিসম্পদ বিভাগের একটি প্রতিনিধি দল ঘটনাস্থলে আসেন। পরে শাবকটিকে মিরপুর চিড়িয়াখানায় হস্তান্তর করা হয়।  

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ড. জাহাঙ্গীর হোসেন রতন বলেন, এলাকাবাসীর কবল থেকে বাঘের শাবকটিকে উদ্ধার করে পুলিশ মিরপুর চিড়িয়াখানার প্রতিনিধি দলের কাছে হস্তান্তর করেছে।

বাংলাদেশ সময়: ১৪৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১৮
এমআরপি/এনএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।