ঢাকা, শনিবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

পরিবেশ ও জীববৈচিত্র্য

বৃষ্টিতে হলো ঢাকার সকাল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫১ ঘণ্টা, নভেম্বর ৬, ২০১৮
বৃষ্টিতে হলো ঢাকার সকাল

ঢাকা: আগের দিন সন্ধ্যায়ই এক পশলা বৃষ্টি হয়েছে। কয়েকঘণ্টা বাদে রাজধানীর সকালটাও শুরু হয়েছে বৃষ্টিতে। তবে সোমবার (৫ নভেম্বর) সন্ধ্যার তুলনায় মঙ্গলবার (৬ নভেম্বর) সকালে বৃষ্টিপাতটা বেশিই হচ্ছে। হেমন্তদিনের সকালে কুয়াশা থাকলেও সূর্যের দেখা মেলে ৬টার আশপাশেই। তবে মঙ্গলবার বর্ষণের কারণে পৌনে ৭টা পর্যন্তও সূর্যের দেখা মেলেনি ঢাকায়।

রাজধানীর বারিধারা, কুড়িল, গুলশান, বাড্ডাসহ বিভিন্ন এলাকায় বৃষ্টি হচ্ছে ৬টার আগ থেকেই। শীতের সময় রাস্তাঘাটে যে ধুলোবালি জমে থাকে, তা থেকে নগরবাসীর খানিকটা রেহাই মিলতে পারে এই বৃষ্টির কল্যাণে।

আগের সন্ধ্যায় বৃষ্টি হওয়ার পর আবহাওয়াবিদ আবুল কালাম মল্লিক বাংলানিউজকে বলেছেন, পশ্চিমা লঘুচাপের সঙ্গে পূবালী বাতাসের সংমিশ্রণের ফলে ঢাকা, কুষ্টিয়া, রাজশাহী, রংপুর, সৈয়দপুর অঞ্চলে অস্থায়ীভাবে বৃষ্টি হচ্ছে। ঢাকায় খানিকটা দমকা হাওয়া বয়ে যাচ্ছে। এটা স্বাভাবিক প্রক্রিয়া। এই সময়ে এমন বৃষ্টিপাত হয় এবং সেটা ক্ষণস্থায়ী।  

এদিকে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। সেজন্য কিশোরগঞ্জ জেলাসহ ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু’এক জায়গায় হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

বাংলাদেশ সময়: ০৬৪৭ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০১৮
এমএফআই/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।