ঢাকা, বুধবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

পরিবেশ ও জীববৈচিত্র্য

মুক্ত আকাশে ডানা মেললো একঝাঁক পাখি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৫০ ঘণ্টা, নভেম্বর ৮, ২০১৮
মুক্ত আকাশে ডানা মেললো একঝাঁক পাখি শিমলা পার্কে উন্মুক্ত করা হয় উদ্ধার করা পাখিগুলো

রাজশাহী: রাজশাহী বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের কর্মকর্তারা বুধবার (০৭ নভেম্বর) মহানগরীর রেলস্টেশন এলাকা থেকে একটি টিয়া ও এক খাঁচা মুনিয়া পাখি উদ্ধার করেছেন। বিক্রির সময় উদ্ধার করা ওই পাখিগুলো পরে বিকেলে মহানগরীর শিমলা পার্কে উন্মুক্ত করেন রাজশাহী জেলা প্রশাসক এস এম আব্দুল কাদের।

এ সময় রাজশাহী জেলা প্রশাসক এস এম আব্দুল কাদের বলেন, শিমলা পার্ক পাখিদের অভয়ারণ্যে পরিণত করা হবে। রাজশাহীর যেখানেই বন্য পশু-পাখি বিক্রি করা হোক না কেন, জানতে পারলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে।

সেখানে দোষী ব্যক্তিদের শাস্তি দেওয়া হবে।

এ সময় সব প্রকার বন্য পশু ও পাখি শিকার, ব্যবসার উদ্দেশে বিক্রি করা থেকে বিরত থাকার জন্য সবার প্রতি আহবান জানান তিনি।  

সেই সঙ্গে কোথাও এ ধরনের পাখি বিক্রি ও শিকার করতে দেখলে তাকে এবং তার অফিসের সহকর্মীদের তাৎক্ষণিক খবর দেওয়ার জন্য পরামর্শ দেন জেলা প্রশাসক।  

উপস্থিত ছিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট সবিতা সরকার, নির্বাহী ম্যাজিস্ট্রেট শায়লা সাঈদ তন্বী ও জান্নাত আরা তিথি, রাজশাহী বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের বন কর্মকর্তা জিল্লুর রহমান, রেঞ্জ কর্মকর্তা দেবাশিষ দে, ফরেস্টার আশরাফুল ইসলাম ও সেভ দ্য ন্যাচার অ্যান্ড লাইফ সোসাইটির চেয়ারম্যান ও বাংলাদেশ জীববৈচিত্র্য সংরক্ষণ ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মিজানুর রহমান।

বাংলাদেশ সময়: ২৩৪৭ ঘণ্টা,  নভেম্বর ০৭, ২০১৮
এসএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।