ঢাকা, বৃহস্পতিবার, ১৬ অগ্রহায়ণ ১৪২৯, ০১ ডিসেম্বর ২০২২, ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

পরিবেশ ও জীববৈচিত্র্য

রাজশাহী নেওয়া হচ্ছে মান্দায় উদ্ধার হওয়া নীলগাই

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৪ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৯
রাজশাহী নেওয়া হচ্ছে মান্দায় উদ্ধার হওয়া নীলগাই রাজশাহী নেয়া হচ্ছে নীলগাইটিকে। ছবি: বাংলানিউজ

নওগাঁ: নওগাঁর মান্দা উপজেলা থেকে উদ্ধার করা বিলুপ্তপ্রায় নীলগাইটিকে রাজশাহী বন্যপ্রণী ও পরিচর্যা কেন্দ্রে নেওয়া হচ্ছে। 

মঙ্গলবার (২২ জানুয়ারি) সকালে জোত বাজার এলাকা থেকে নীলগাইটি আটক করে এলাকাবাসী।  

স্থানীয়রা জানান, সকালে জোত বাজার এলাকায় উদ্দেশ্যহীনভাবে ছোটাছুটি করছিলো প্রাণীটি।

দেখতে পেয়ে গ্রামের শতাধিক বাসিন্দা ধাওয়া করে সেটি আটক করে। গ্রামের মধ্যেই প্রাণীটি বেঁধে রেখে মান্দা থানা পুলিশ ও প্রাণিসম্পদ কর্মকর্তাকে খবর দেয় এলাকবাসী।  

মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাফফর হোসেন বাংলানিউজকে জানান, স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে প্রাণীটি উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে হস্তান্তর করা হয়েছে।  

মান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) খন্দকার মুশফিকুর রহমান বলেন, পশুটি আমাদের মাধ্যমে রাজশাহী বন্যপ্রাণি উদ্ধার ও পরিচর্যা কেন্দ্রে হস্তান্তর করা হয়েছে।  

রাজশাহী বন্যপ্রণী ও পরিচর্যা কেন্দ্রের পরিদর্শক জাহাঙ্গীর কবির বাংলানিউজকে জানান, উদ্ধার হওয়া পশুটি নীলগাই। এটি বাংলাদেশ থেকে অনেকদিন আগেই বিলুপ্ত হয়েছে। এটি সম্ভবত পার্শ্ববর্তী দেশ ভারত থেকে এসেছে। পশুটিকে আপাতত আমাদের হেফাজতে রাখা হবে। প্রাথমিকভাবে পশুটির কিছু ট্রিটমেন্ট দেয়া হবে। পরে ঊর্ধ্বতন কর্মকর্তাদের সিদ্ধান্তে জানা যাবে পশুটিকে কোথায় রাখা হবে।  

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa