ঢাকা, শুক্রবার, ১৯ মাঘ ১৪২৯, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১১ রজব ১৪৪৪

পরিবেশ ও জীববৈচিত্র্য

উত্তরা গণভবনে জন্মালো হরিণ শাবক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০১৯
উত্তরা গণভবনে জন্মালো হরিণ শাবক হরিণ শাবক শুক্লা। ছবি: বাংলানিউজ

নাটোর: নাটোরের উত্তরা গণভবনে জন্ম নিয়েছে একটি হরিণ শাবক। তার নাম দেয়া হয়েছে শুক্লা। গণভবনের হরিণ চূড়ায় থাকা ৫টি হরিণের মধ্যে ৩টি নারী ও ২টি পুরুষ। এদের মধ্যে রাণী মহল চত্বরে থাকা শ্যামল-শ্যামা দম্পতির ঘরে মঙ্গলবার (০৫ ফেব্রুয়ারি) দিনগত রাতে জন্ম নেয় এ শাবকটি। 

বুধবার (০৬ ফেব্রুয়ারি) সকালে গণভবনের কর্মচারীরা শাবকটিকে খেলা করতে দেখে জেলা প্রশাসককে খবর দেন। পরে জেলা প্রশাসক মোহম্মদ শাহরিয়াজ প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন এবং হরিণ শাবকের নাম রাখেন শুক্লা।

 

হরিণ শাবক শুক্লাকে ধরে রেখেছেন জেলা প্রশাসক।   ছবি: বাংলানিউজ উত্তরা গণভবনের দায়িত্বরত কর্মকর্তা ও এনডিসি অনিন্দ্য মণ্ডল বাংলানিউজকে জানান, নাটোরের ঐতিহ্যবাহী দিঘাপতিয়া রাজবাড়ি তথা উত্তরা গণভবনের পুরনো ধারা ফিরিয়ে আনতে জেলা প্রশাসনের উদ্যোগে গত বছর সংগ্রহ করা হয়েছিল হরিণগুলো। এর মধ্যে শ্যামার গর্ভে জন্ম নেয় উত্তরা গণভবনের নতুন অতিথি শুক্লা। এতে আনন্দিত জেলা প্রশাসনসহ উত্তরা গণভবনের কর্মকর্তা কর্মচারীরা।

বাংলাদেশ সময়: ১৭০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa