ঢাকা, শুক্রবার, ১৫ আশ্বিন ১৪২৯, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪

পরিবেশ ও জীববৈচিত্র্য

ধামরাইয়ে গন্ধগোকুল উদ্ধার

সাভার করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২১
ধামরাইয়ে গন্ধগোকুল উদ্ধার

ধামরাই (ঢাকা): ঢাকার ধামরাইয়ে গন্ধগোকুল উদ্ধার করে সংরক্ষণে রেখেছে সোহেল মোল্লা নামে এক স্থানীয় বাসিন্দা। বিষয়টি নিয়ে বনবিভাগের বন্যপ্রাণী অপরাধ নিয়ন্ত্রণ ইউনিটকে খবর দেওয়া হয়েছে।

 

বুধবার (১৭ ফেব্রুয়ারি) সকালে ধামরাইয়ের কাকরাইন নয়াপাড়া বাগান বাড়ি এলাকার একটি জঙ্গল থেকে গন্ধগোকুলটি উদ্ধার করেন সোহেল।

বনবিভাগের বন্যপ্রাণী অপরাধ নিয়ন্ত্রণ ইউনিটের পরিদর্শক অসীম মল্লিক বাংলানিউজকে বলেন, আমরা বিষয়টি শুনেছি। খোঁজও নিয়েছি। জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের প্রাণী বিভাগের একটি দলের সঙ্গে কথা হয়েছে। তারা গিয়ে প্রাণীটিকে উদ্ধার করে নিরাপদ স্থানে উন্মুক্ত করে দেবে।  

ডিপি ইকোলজি অ্যান্ড স্নেক্স রেসকিউয়ের সাধারণ সম্পাদক ও জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শুভ সরমা বাংলানিউজকে বলেন, আমরা বিষয়টি জানতে পেরে বন্যপ্রাণী ইউনিটের কর্মকর্তাদের সঙ্গে কথা বলেছি। প্রাণীটিকে উদ্ধারে আমরা ঘটনাস্থলে যাচ্ছি। উদ্ধার শেষে বন্যপ্রাণী ইউনিটের সঙ্গে কথা বলে নিরাপদ স্থান যেমন- জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বোটানি ডিপার্টমেন্টের পাশেও ছেড়ে দেওয়া হতে পারে। কারণ সেখানে একটি জঙ্গল রয়েছে সে স্থানটি প্রাণীটির জন্য নিরাপদ। প্রাণীটিকে আসলে আমরা আঞ্চলিক ভাষায় বাঘদাসা বলে থাকি। তবে এটিকে গন্ধগোকুলও বলা চলে।  

বাংলাদেশ সময়: ১৬২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa