ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

পরিবেশ ও জীববৈচিত্র্য

আলতাদিঘী উদ্যানে অবমুক্ত হলো বিরল প্রজাতির গন্ধগোকুল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২২
আলতাদিঘী উদ্যানে অবমুক্ত হলো বিরল প্রজাতির গন্ধগোকুল

নওগাঁ: নওগাঁর ধামইরহাটে প্রাচীনকালের শালবন বেষ্টিত আলতাদিঘী জাতীয় উদ্যানে অবমুক্ত করা হয়েছে বিরল প্রজাতির একটি গন্ধগোকুল।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) বিকেলে ওই গন্ধগোকুল অবমুক্ত করা হয়৷

বনবিভাগ সূত্র জানায়, ২৬ সেপ্টেম্বর বিকেলে পত্নীতলার নজিপুর নতুনহাটের প্রফেসর পাড়ার মোফাজ্জল হোসেনের বাড়িতে সুগন্ধ ছড়ানো বিরল ওই প্রাণীটি প্রবেশ করলে তা ধরে ফেলে গৃহকর্তী লাকী আকতার।

এরপর আজ ২৭ সেপ্টেম্বর সকালে গৃহকর্তীর মাধ্যমে বিষয়টি জানতে পেরে পত্নীতলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুমানা আফরোজ পত্নীতলা বনবিভাগকে ঘটনাটি জানালে বিট কর্মকর্তা এটিএম আক্তারুজ্জামান স্টাফসহ ঘটনাস্থলে গিয়ে গন্ধগোকুলটি উদ্ধার করে।

উদ্ধারকৃত গন্ধগোকুলটি ধামইরহাট আলতাদিঘী জাতীয় উদ্যানে অবমুক্ত করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আজাহার আলী মণ্ডল।  

এ সময় উপস্থিত ছিলেন পত্নীতলা বনবিট অফিসার এটিএম আক্তারুজ্জামান, ধামইরহাট প্রকৃতি সংরক্ষণ ক্লাবের সভাপতি ও সিনিয়র সাংবাদিক এম এ মালেক, ধামইরহাট প্রকৃতি সংরক্ষণ ক্লাবের সাধারণ সম্পাদক ও উপজেলা প্রেসক্লাবের সভাপতি আবু মুছা স্বপন, প্রকৃতি সংরক্ষণ ক্লাবের সদস্য আকতার হোসেন সিজন, ইউপি সদস্য সাজেদুর রহমান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২২
এএটি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।