ঢাকা, মঙ্গলবার, ৪ মাঘ ১৪২৮, ১৮ জানুয়ারি ২০২২, ১৪ জমাদিউস সানি ১৪৪৩

ফিচার

দুই বাংলার লালন সাধকদের নিয়ে মধুপূর্ণিমা সাধুসঙ্গ

ফিচার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৩ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১০
দুই বাংলার লালন সাধকদের নিয়ে মধুপূর্ণিমা সাধুসঙ্গ

মুন্সিগঞ্জের সিরাজদিখানে শুরু হতে যাচ্ছে পঞ্চম ‘লালন শাহ বটতলা মধুপূর্ণিমা সাধুসঙ্গ’। ২২ ও ২৩ অক্টোবর এ সাধুসঙ্গ অনুষ্ঠিত হবে।

সাধুসঙ্গে দুই বাংলার সাধুগুরুরা লালন সঙ্গীত ও লালনের বাণী পরিবেশন করবেন। বাংলাদেশের লালন শিল্পীদের মধ্যে থাকবেন দরবেশ নহীর শাহ, টুনটুন বাউল, রব বাউল, রাজ্জাক বাউল, আনুশেহ আনাদিল, সুমী, রিংকু, কোনাল, বাউল তকবির হোসেন, বজলু শাহ, বুড়ি ফকিরানী, সমীর বাউল, আরিফ বাউল, রমজান ফকির, গোলাপী ফকিরানী। আর কলকাতা থেকে আসছেন খিজমত ফকির, সম্রাট বাউল, দীলিপ দাস, সুমন্ত বাউল, ভজন দাশ বৈরাগী প্রমুখ।

২২ অক্টোবর শুক্রবার বিকেল ৩টায় সাধুসঙ্গ শুরু হবে। চলবে ২৩ অক্টোবর শনিবার ভোররাত পর্যন্তপ্রতিদিন রাত ৮টা থেকে শুরু হবে লালন সঙ্গীতের মূল আসর। সাধুসঙ্গের আহ্বায়ক কবির হোসেন জানান, ‘লালনের গান ও বাণী মানুষের মাঝে ছড়িয়ে দিতে আমাদের এ আয়োজন। অন্য বছরের মতো এবারও আমরা শান্তিপূর্ণভাবেই সাধুসঙ্গ পালন করতে পারব বলে আশা করছি। ’

বাংলাদেশ স্থানীয় সময় ২১৩০, অক্টোবর ১৯, ২০১০


বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa