ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

ফিচার

লন্ডনের আকাশে উড়ন্ত মানুষ!

বাংলানিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০০ ঘণ্টা, নভেম্বর ৬, ২০১৫
লন্ডনের আকাশে উড়ন্ত মানুষ!

‘এরা কি পাখি? এগুলো কি বিমান? তাহলে লন্ডনের আকাশে উড়ছে তাহলে কি?’---বারবার নিজেদের চোখ কচলেও বুঝতে পারছিল না তারা, যারা দৃশ্যটা দেখেছিলেন। তারা মানে সাধারণ মানুষ ও পর্যটকরা।

তারা সবাই অবাক হয়ে দেখলেন তাদের চোখের সামনে আকাশে পাখির মতো উড়ে যাচ্ছে কিছু মানুষ। বিস্মিত, হতবাক হয়ে তারা শুধু দেখেই চলছেন। কিন্তু তবু যা দেখেছেন তাতে নিজের চোখকেও বিশ্বাস করতে পারছিলেন না তারা।

পত্রিকায় কি খবর ছাপা হয়েছে তা পড়ুন তাহলে: ‘Is it a bird? Is it a plane? Stunned tourists watch 'people flying' over London landmarks’
Locals did a double-take too as they looked up and saw what looked like human beings soaring majestically over the capital
হ্যাঁ, শুধু সাধারণ পথচারী মানুষ, বাস-ট্রেনের যাত্রী আর পর্যটকরাই নন, ‘ব্রেকফাস্ট রেডিও’র উপস্থাপকরাও এই অবাক করা অভূতপূর্ব দৃশ্য দেখে স্তম্ভিত হতবাক।

গোটাকয় লোক যখন পাখির মতো স্বচ্ছন্দে হাউস অব পার্লামেন্ট ও লন্ডন আই’( Houses of Parliament and the London Eye)-এর মতো দর্শনীয় স্থানগুলোর ওপর দিয়ে উড়ে যাচ্ছিল তখন মুহূর্তের মধ্যে সবাই হয়ে যান বিমূঢ়, লা-জওয়াব। ঘটনার আকস্মিকতার ঘোর শেষে সম্বিত ফিরে পাওয়ার পর এরপর সবাই চটজলদি ইতিকর্তব্য ঠিক করে ফেললেন। মানে এই আজব মুহূর্তকে ফ্রেমে আটকানো দরকার। যেমন ভাবা তেমন কাজ। পকেট থেকে তাদের মোবাইল ফোন বের তুলতে শুরু করলেন ছবির পর ছবি ও ভিডিও। মানুষ যে দৃশ্যটার ছবি তুলছে কোনো কোনো ভিডিওতে তা-ও দেখা গেছে।  

সবাই ভাবছিলেন কল্পনার জগৎ থেকে বুঝিবা বেরিয়ে এসেছে সুপার হিরো বা সুপার হিরোরা। আসলে এটা ছিল মোবাইল নেটওয়ার্ক গিফগাফ (mobile network giffgaff)—এর আয়োজনে করা একটা পাবলিসিটি স্ট্যান্ট। প্যারা গ্লাইডারে ভর দিয়ে যারা পাখির মতো উড়ে গেছে ‘তারা’ আসলে ছিল মানুষের মতো দেখতে কিছু ডিভাইস যা দূর নিয়ন্ত্রিত।

বাংলাদেশ সময়: ০১৫৯ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০১৫
জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।