ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

ফিচার

মানুষের কামড়ে কুকুর আহত!

বাংলানিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৪ ঘণ্টা, নভেম্বর ৯, ২০১৫
মানুষের কামড়ে কুকুর আহত!

বিচিত্র পৃথিবী; আর তার চেয়েও ঢের বিচিত্র মানুষ। যতো মানুষ ততো নাকি মন।

কতো রকমের কতো স্বভাবের মানুষ যে আছে তার হিসেব মেলানো ভার।
মানুষের মধ্যে এমন অনেকেই আছে যারা এক কথায় ‘অঘনঘটনপটিয়স’।

এদের কাণ্ডকীর্তি দেখে অন্য সবার চোখ ওঠে কপালে। যা মানুষের করবার কথা নয়, তা যদি মানুষ করে বসে তখন তাকে অঘটনপটিয়স ছাড়া আর কীইবা বলা যায়! যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার বাসিন্দা এক লোক এমনই এক অবিশ্বাস্য কাণ্ড করেছেন---তিনি একটি ছোট কুকুরকে কামড়ে দিয়েছেন। শুধু কি তাই, বেচারার কুকুরের মুখে তিনি এমনই কামড় বসিয়েছেন যে কুকুর একটা চোখ পর্যন্ত চোখের কোটর থেকে বেরিয়ে এসেছে!এই কাণ্ড করে তিনি পত্রপত্রিকার খবর হয়ে গেছেন। একটি পত্রিকার শিরোনাম:’ ‘Florida man gets a year in prison for biting dog.’

এই অবিশ্বাস্য কদর্য কাণ্ডটির জন্য তার এক বছরের কারাদণ্ড হয়েছে। প্যাম বিচ পোস্ট নামের একটি পত্রিকা জানাচ্ছে, কামড়পটু এই আমেরিকানের নাম ডেভিড ইটজেল (David Etzel)। বয়স তার ৩৭। গত শুক্রবার তার বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণ হওয়ায় বিচারক তাকে এই সাজা দিয়েছেন। ইটজেলের শরীরটাও বেশ দশাসই আকারের। তার উচ্চতা ৬ ফুট ৮ ইঞ্চি। ওজনও ৩৭৫ পাউন্ড।

ইটজেলের মায়ের দাবি, এপ্রিল মাসে ঘটনাটা যখন ঘটে তখন তার ছেলে মাতাল অবস্থায় ছিল। কুকুরটা ওকে কামড়াতে আসছে দেখেই নাকি ভয়ে সে কুকুরকে কামড়ে দিয়েছে।

ইটজেলের মায়ের এ দাবি অবশ্য আদালতের কাছে টেকেনি। আদালত উল্টো সাজার পাশাপাশি এও বলেছে, ইটজেলকে তার রাগ কমানোর জন্য এবং মাদকাসক্তি কমানোর জন্য চিকিৎসকের কাছে পাঠাতে হবে।

ইটজেলের কামড়ে আহত কুকুরটি অবস্থার উন্নতি হয়েছে। কামড়ে কোটর থেকে বেরিয়ে আসা চোখটিও পশুচিকিৎসকেরা প্রতিস্থাপন করতে সক্ষম হলেন এই চোখটি চিরকালের মতো অন্ধ হয়ে গেছে। তাদের বক্তব্য , ইটজেলের কামড়ের যে শক্তি তা কুকুরের কামড়ের মতোই মারাত্মক।

বাংলাদেশ সময়: ০১০০ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০১৯
জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।