ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

ফিচার

১৬০০ ফুট উঁচু থেকে পড়ে গিয়েও....

বাংলানিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫২ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৫
১৬০০ ফুট উঁচু থেকে পড়ে গিয়েও....

‘বড় বাঁচা বেঁচে যাওয়া’ বুঝিবা একেই বলে! নইলে ১৬০০ ফুট উঁচু থেকে পড়ে গিয়েও বেঁচে যায় কেউ? এমন ভয়ানক পতনের ফলে শরীরের হাড়-হাড্ডির দফারফা হয়ে যাওয়ার কথা থাকলেও সেটা ঘটেনি। এই ভাগ্যবান একজন কানাডীয়।

নাম ইয়ান ম্যাকিনটশ (Ian McIntosh)। পেশাদার স্কি-খেলুড়ে। অ্যালাস্কার একটি বরফঢাকা পার্বত্য ঢালুতে নতুন এক স্কি-মুভির দৃশ্য ধারণ করছিলেন। তখনই ঘটলো ঘটনাটা। মুহূর্তের ভুলে খেই হারিয়ে তিনি ভারসাম্য হারিয়ে তিনি পড়ে যেতে থাকলেন নিচে। টানা এক মিনিট ধরে চললো তার ভয়াবহ পতন। এরই মধ্যে পর্বতের তুষারঢাকা স্তূপে বার কয়েক মাথা ও শরীর ঠুকে গেল তার। যখন পতন শেষ হয়ে আছড়ে পড়লেন মাটিতে, তখন ম্যাকিনটশ দেখলেন তেমন কিছুই হয়নি তার। এতে তিনি নিজেই হতবাক। ‘‘আমি ঠিক’’—আনন্দে আবেগের আতিশয্যে স্রেফ এই দু’টি শব্দই বের হলো তার মুখ থেকে।   

পরে এবিসি নিউজ যখন তার সাক্ষাৎকার নেয়, তখন তিনি তাদের বললেন: “ এ ঘটনায় (তার বেঁচে থাকায়) আমি নিজেই হতবাক। আমার ধারণাই ছিল না যে এমনটা (বেঁচে থাকবেন) হবে...আমি জানতাম এক সময় আমার খেল খতম হবে। এটাই হবে আমার শেষ খেলা। মনে হচ্ছিল নিচে পড়াটা বুঝি অনন্তকাল ধরে চলতেই থাকবে। ’’

কিন্তু সত্য তো কল্পনাকেও হার মানায়। বুঝিবা সেটাই ঘটেছে তার বেলায়।

বাংলাদেশ সময়: ০০৫২ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৫
জেএম 









বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।