ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

ফিচার

জি-২০ সম্মেলনে বেরসিক বেড়াল!

বাংলানিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪০ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৫
জি-২০ সম্মেলনে বেরসিক বেড়াল!

তুরস্কে হয়ে গেল জি-২০ সম্মেলন। সেখানে নানা বিষয় নিয়ে বর্তমান দুনিয়ার নানা সংকট নিয়ে সবচেয়ে ক্ষমতাধর ২০ রাষ্ট্রের রাষ্ট্র ও সরকারপ্রধানরা টানা ক’দিন নিজেদের মধ্যে আলোচনা করেছেন।

বিশেষ করে ফ্রান্সের রাজধানী প্যারিসে বর্তমান দুনিয়ার সবচেয়ে মূর্তিমান দানবরূপে আবির্ভূত জঙ্গিগোষ্ঠী আইসিসের নারকীয় হত্যাযজ্ঞ ছিল সর্বাধিক আলোচিত বিষয়গুলোর একটি। আইসিসকে মোকাবেলা ও সমূলে ধ্বংস করার উপায় খুঁজতে নিজেদের মতপার্থক্য দূরে সরিয়ে নিয়েছিলেন বিশ্বনেতারা। এমনকি খুব খারাপ সম্পর্কের মধ্য দিয়ে চলা বিশ্বের দুই পরাশক্তি রাশিয়া ও আমেরিকার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ও বারাক ওবামা পর্যন্ত বসেছিলেন এক টেবিলে। সম্মেলনের সাইড লাইনে বসে করা পুতিন-ওবামার এই বৈঠকটিকে খুব গুরুত্বপূর্ণ ঘটনা হিসেবে ফলাও করে প্রকাশ প্রচার করেছে সবক’টি সংবাদ মাধ্যম। কিন্তু এর বাইরেও ছোট্ট আরো একটি ঘটনাও সাংবাদিকদের নজর এড়ায়নি। সে সুবাদে এটিও হয়েছে খবর। এই খবরের জন্মদাতা তিনটে বেওয়ারিশ বেড়াল। সম্মেলনের শেষ দিন রোববার এই তিন বেড়াল সবার চোখ ফাঁকি দিয়ে হামবড়া ভাব নিয়ে ঢুকে পড়ে খোদ সম্মেলনস্থলে। এমনকি এক পর্যায়ে ওরা সম্মেলনের মূল মঞ্চে উঠে পড়ে।
 
 
বারাক ওবামা ও পুতিনসহ বিশ্ব নেতাদের বসার নির্ধারিত স্থানেও গিয়ে হাজির হয় বেরসিক বেড়ালেরা। অথচ একটু পরেই পুতিন ও ওবামার ভাষণ দেবার পালা।   মোট তিনটের মধ্যে প্রথমে নেতৃত্বটা দেয় একটা বেড়াল। পরে তাকে অনুসরণ করে তার দুই সঙ্গী। এই তিন বেড়ালের ভাবখানা এমন ছিল যেন তারাও সম্মেলনের সম্মানিত অতিথি! এ নিয়ে খবরের শিরোনাম: ‘Stray-cats-crash-Turkeys-G20-summit’

বাংলাদেশ সময়: ০০৪১ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৫
জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।