ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

ফিচার

বিশ্বসেরা ১০ হন্টেড হাউজ (পর্ব ২)

ফিচার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৬ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৫
বিশ্বসেরা ১০ হন্টেড হাউজ (পর্ব ২)

ভূত বিশ্বাস করেন? ভূত বা ভৌতিক গল্পের চাইতে লোমহর্ষক আর কী হতে পারে! বিশ্বাস করুন বা না করুন, প্যারানরমাল ঘটনায় কমবেশি সবারই কিন্তু গা শিউরে ওঠে। পুরনো জেলখানা, হাসপাতাল, চিলেকোঠ‍া ও পরিত্যক্ত বাড়ি; বিশ্বখ্যাত হন্টেড হাউজ বা হানাবাড়ি হিসেবে পরিচিত এমন দশটি জায়গা নিয়ে আমাদের এবারের আয়োজন।



প্রথম পর্ব পড়তে ক্লিক করুন


৫. এনসিয়েন্ট রাম ইন (গ্লুস্টারশায়ার, ইংল্যান্ড)
দেশটির ভূতুড়ে হোটেলগুলোর মধ্যে এনসিয়েন্ট রাম ইনের খ্যাতি রয়েছে। প্যাগান সমাধিস্থলের ওপর নির্মিত এ হন্টেড ইনে ঘটে যাওয়া প্যারানরমাল ঘটনার ভিডিও ফুটেজ তৈরির চেষ্টা করা হয়েছে।


৪. মন্টে ক্রিস্টো হোমস্টিড (নিউ সাউথ ওয়েলস, অস্ট্রেলিয়া)
১৮৮৫ সালে ক্রিস্টোফার উইলিয়াম ক্রলি বাড়িটি নির্মাণ করেন। ১৯৪৮ সাল থেকে বাড়িটি ১৫ বছর ধরে খালি পড়ে ছিল। পরে ১৯৬৩ সালে রেগ ও অলিভ রেয়ান বাড়িটি কিনে নেন। থাকার জন্য নয়, তারা বাড়িটিকে জাদুঘরে রূপান্তর করেন।


৩. ওয়েভার্লি হিলস সানাটোরিয়াম (কেনটাকি, যুক্তরাষ্ট্র)
১৮৮৩ সালে নির্মিত হাসপাতালটি প্রথমে বাসভবন ছিল, পরবর্তীতে স্কুল হিসেবে ব্যবহৃত হয়। শেষমেষ এটিকে হাসপাতালে রূপান্তর করা হয়। এখানেই শেষ নয়, দালানটিকে অ্যাপার্টমেন্ট কমপ্লেক্স, জেলখানাসহ আরো অনেক কিছুতে রূপান্তর করার পরিকল্পনা ছিল। ২০০১ সালে চার্লি ও টিনা নামের দুই ব্যক্তি দালানটির মালিক হন। প্রায় দেড়শ’ বছরের পুরনো এই হন্টেড হাউজে এখন পর্যন্ত মারা গেছে কয়েক হাজার মানুষ। বুঝতে হবে এটা সত্যিকারের হন্টেড হাউজ!


২. ক্যাসেল অব গুড হোপ (কেপ টাউন, সাউথ আফ্রিকা)
এখানে প্রথম প্যারানরমাল ঘটনাটি ঘটেছে বিংশ শতকে। রহস্যময় এক লম্বা ভূতের দেখা পাওয়া গেছে বলে স্থানীয়রা জানায়। হলরুমে প্রায় সৈনিক ভূতদের হেঁটে বেড়াতে দেখা যায়। এক নারীকে দুর্গের ভেতর দৌড়ে বেড়াতে দেখা যায় এবং তার কান্নাও শোনা যায়।


১. ইস্টার্ন স্টেট কারাগার (পেনসিলভানিয়া, যুক্তরাষ্ট্র)
১৮২৯ সাল থেকে ১৯৭১ সাল পর্যন্ত এই কারাগারটি ব্যবহার হতো। এখানে ডজন ডজন প্যারানরমাল ঘটনার প্রমাণ রয়েছে। এখানকার গার্ড টাওয়ারে একটি ভূতকে বসে থাকতে দেখা যায়। অট্টহাসি ও অশরীরীর পায়ের ছাপসহ রক্তহিম করা ঘটনা বয়ে বেড়াচ্ছে এই কারাগারটি।

তথ্যসূত্র: ইন্টারনেট

বাংলাদেশ সময়: ১৪৩৬ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৫
এসএমএন/টিকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।