ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

ফিচার

আধা মাইল লম্বা মাকড়জাল!

বাংলানিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৯ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৫
আধা মাইল লম্বা মাকড়জাল!

ব্যাপারটা যেন বাস্তবের নয়। এ যেন কোনো হরর মুভির গা-হিম করা দৃশ্য।

একটা শহরের আধা মাইল এলাকাজুড়ে কেবল মাকড়শা আর মাকড়শা। পুরো এলাকাজুড়ে হাজার হাজার মাকড়শা তাদের জাল বিস্তার করেছে। এমন অবিশ্বাস্য ব্যাপারটা ঘটেছে রাতারাতি- ‘...thousands of arachnids has appeared overnight in one town’.। যুক্তরাষ্ট্রের টেনেসি অঙ্গরাজ্যের মেমফিসের বাসিন্দারা ঘুম থেকে উঠে দেখলেন এই কাণ্ড।

বাসিন্দাদের ভাষ্য, তারা সকালে ঘুম থেকে জেগে দেখতে পেলেন প্রাণিগুলো তাদের দরজা-জানালাসহ সবখানে হামাগুড়ি দিয়ে  তাদের বাড়িঘরে ঢুকে পড়ছে দলে দলে। যেনবা কোনো হরর মুভির দৃশ্য। এরপর তারা দলবেঁধে নামলেন মাকড়শা নিধনের কাজে। কিন্তু এভাবে কয়টাকে আর মারা যায়! একটা মারেন তো দশটা আসে। ফলে তেমন কোনো কাজই হলো না তাতে। মাকড়শাগুলো যেন রক্তবীজের ঝাড়। যতো মারা পড়ে, ততো বেশি আসে। অবশেষে হাল ছেড়ে দিয়ে অগত্যা শহরের বাসিন্দারা নগর কর্তৃপক্ষের সাহায্য কামনা করতে বাধ্য হলেন।

গত শুক্রবার সকালের এই ঘটনার পর সারাদেশের সংবাদ মাধ্যমগুলো ফলাও করে প্রচার-প্রকাশ করলো এই আশ্চর্য খবর। এনবিসি তাদের খবরে জানাল, অজ্ঞাতপরিচয় এই মাকড়শা প্রজাতির এহেন আক্রমণে শহরের বাসিন্দারা রীতিমতো দিশেহারা এবং উদ্বিগ্ন। তাদের আশঙ্কা, এসব মাকড়শা হয়তো বা বড় কোনো বিপদের বার্তাবাহী। সুতরাং তারা অবিলম্বে ব্যবস্থা গ্রহণের জন্য কর্তৃপক্ষের কাছে দাবি জানিয়েছেন।  

একটি সংবাদ মাধ্যম এ-ব্যাপারে তাদের খবরের শিরোনাম করেছে: ‘Enormous half-mile long spider web covered in bugs captured on 'horror movie' footage’

ফ্রান্স ওয়ার্ড নামের একজন বাসিন্দা এ ঘটনায় রীতিমতো কিংকর্তব্যবিমূঢ়। সংবাদমাধ্যমকে নিজের অসহায় অবস্থার কথা জানিয়ে তিনি বললেন, ‘আজ (শুক্রবার) সকালে ঘুম থেকে উঠে দেখি আমার দরজাজুড়ে কেবল মাকড়শা আর মাকড়শা। ওরা আমার ঘরে ঢুকে পড়ছিল। ’

বাংলাদেশ সময়: ০০৪৫ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৫
জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।