ঢাকা, সোমবার, ৯ মাঘ ১৪২৮, ২৪ জানুয়ারি ২০২২, ২০ জমাদিউস সানি ১৪৪৩

ফিচার

ইফতারিতে খেজুর অপরিহার্য

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩০ ঘণ্টা, জুন ২, ২০১৭
ইফতারিতে খেজুর অপরিহার্য খেজুরের পসরা সাজানো/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সারাদিন রোজা রেখে দিন শেষে খেজুর দিয়ে ইফতার করতে চান রোজাদাররা। ইফতারিতে খেজুর অপরিহার্য। রমজানে রাজধানীর বৃহৎ পাইকারি বাজার বাদামতলীতে খেজুরের পসরা সাজিয়ে বসছেন ব্যবসায়ীরা।  

খেজুর বেচা-কেনায় ব্যস্ত ব্যবসায়ীরা/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কমগত ১২ মে দেশের বৃহৎ পাইকারি বাজারে দেখা যায়- দুবাই, আবুধাবি, ইরান, কাতার, কুয়েত ও সৌদি-আরবের খেজুরের চাহিদা বেশি। কিন্তু, পর্যাপ্ত পরিমাণে আমদানি ও মজুদ থাক‍া সত্ত্বেও আগের তুলনায় দাম কিছুটা বেশি।


দোকান সাজাতে ব্যস্ত খেজুর ব্যবসায়ী/ছবি: বাংলানিউজফোয়েন্টিফোর.কমমোহিব উল্লাহ্ নামে এক খেজুর ব্যবসায়ী বাংলানিউজকে জানান, সৌদি-আরব থেকেই কয়েক প্রকার (আল-মদিনা, আজুয়া, আম্বর, সাহাবী ও দাপাস) খেজুর আমদানি করা হয়। গত বছরের তুলনায় খেজুরের দামে স্বাভাবিক থাকলেও কিছুটা বেড়েছে দাপাসের দাম।
ভ্যানে করে খেজুর নিয়ে যাচ্ছে এক খুচরা ব্যবসায়ী/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কমপাইকারি দরে খেজুর কিনে রমজান মাস জুড়ে ভ্যানে করে বিভিন্ন এলাকায় বিক্রি করেন মো. মোছলেম মিয়া।

 

বাংলাদেশ সময়: ১৭০৭ ঘণ্টা, জুন ০২, ২০১৭
ওএইচ/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa