ঢাকা, সোমবার, ৯ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

ফিচার

আতশবাজির আলোকচ্ছটায় ২০২১ বরণ (ছবি)

সিনিয়র ফটো করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৫৩ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২১
আতশবাজির আলোকচ্ছটায় ২০২১ বরণ (ছবি) ২০২১ সাল বরণক্ষণে আতশবাজি। ছবি: ডিএইচ বাদল

ঢাকা: ঘড়ির কাঁটায় রাত ১২টা ১মিনিট হওয়ার অপেক্ষা যেন ছিলো না কারও। তার আগে থেকেই শুরু হয় আকাশে আলোর ঝলকানি, থেমে থেমে আতশবাজির আওয়াজ আর ‘হ্যাপি নিউ ইয়ার’ বলে হৈ-হুল্লোড়।

 প্রিয়জন এবং পরিবার নিয়ে অন্যরকম এক আনন্দে মেতে উঠেছেন বিশ্ববাসী। করোনা পরিস্থিতির মধ্যে এই উদযাপন সীমাবদ্ধ আছে চার দেওয়ালে আর বাড়ির ছাদে। ২০২১ সাল বরণক্ষণে দেখা গেছে রাজধানীর প্রায় প্রতিটি বাড়ির ছাদেই অবস্থান করছে নগরবাসী। একেকটি ছাদ যেন একেরপর এক আকাশে ছুটে যাচ্ছে বর্ণিল আতশবাজি ও ফানুসে। কেউ কেউ মুখে কেরোসিন নিয়ে আগুনের ফুলকি ছুড়ে দিচ্ছে। বাড়ির ছাদে আলোর ঝলকানিতে নাচগান করতে দেখা যায় কিছু তরুণ-তরুণীদের। এভাবেই বরণ করছে ইংরেজি নববর্ষকে। এই নতুন হোক উত্তরণের, কালের যাত্রায় এগিয়ে চলার। নতুনের আবাহনে জেগে উঠুক সমগ্র বিশ্ব। ২০২১ সাল মানুষের জীবনে বয়ে আনুক সুখ ও সমৃদ্ধি। এদিকে করোনা পরিস্থিতির কারণে ঢাকা মেট্রোপলিটন পুলিশের দেওয়া নির্দেশনা অনুযায়ী ভবনের ছাদে উৎসবের আয়োজন করার নিষেধাজ্ঞা ও আতশবাজি ফোটানোর নিষেধাজ্ঞা থাকলেও সেদিকে কারও নজর নেই।

আরও পড়ুন>>>

***বর্ণিল আতশবাজি আর ফানুস উড়িয়ে রাজধানীবাসীর বর্ষবরণ
বাংলাদেশ সময়: ০২৪০ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০২১
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa