ঢাকা, বৃহস্পতিবার, ১২ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১, ২০ রবিউল আউয়াল ১৪৪৩

ফিচার

আয়শা খানমের প্রতি শ্রদ্ধায় মোমবাতি প্রজ্বলন 

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩৬ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২১
আয়শা খানমের প্রতি শ্রদ্ধায় মোমবাতি প্রজ্বলন 

ঢাকা: বাংলাদেশ মহিলা পরিষদের উদ্যোগে বীর মুক্তিযোদ্ধা, নারী আন্দোলন ও মানবাধিকার আন্দোলনের অগ্রণী নেত্রী এবং সংগঠনের সভাপতি আয়শা খানমের প্রতি শ্রদ্ধা জানিয়ে মোমবাতি প্রজ্বলন এবং তার মৃত্যুতে শোক প্রকাশ করতে এক মিনিট নীরবতা পালন করা হয়েছে।

শুক্রবার (৮ জানুয়ারি) সন্ধ্যায় বাংলাদেশ মহিলা পরিষদের উদ্যোগে এ কর্মসূচি পালন করা হয়।

সংগঠনের নেতৃবৃন্দ অফিস কার্যালয় এবং নিজ নিজ আবাসস্থল থেকে এ কর্মসূচি পালন করেন।

কর্মসূচিতে উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মালেকা বানু, যুগ্ম সাধারণ সম্পাদক সীমা মোসলেম, সহ-সাধারণ সম্পাদক মাসুদা রেহানা বেগম, সাংগঠনিক সম্পাদক উম্মে সালমা বেগম, আন্তর্জাতিক সম্পাদক রেখা সাহা, ঢাকা মহানগর কমিটির সাধারণ সম্পাদক রেহানা ইউনূস ও সভাপতি মাহতাবুন নেসা, গণমাধ্যম সম্পাদক মঞ্জু ধরসহ সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দ।

বীর মুক্তিযোদ্ধা আয়শা খানম গত ২ জানুয়ারি (শনিবার) ভোরে রাজধানীর বিআরবি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৪ বছর। বাষট্টির ছাত্র আন্দোলন, ঊনসত্তরের গণঅভ্যুত্থান এবং মহান মুক্তিযুদ্ধসহ সব প্রগতিশীল আন্দোলনের সক্রিয় সংগঠক ছিলেন তিনি। একইসঙ্গে ছাত্রজীবন শেষে বঞ্চিত অধিকারহীন নারীদের অধিকার আদায়ে আমৃত্যু কাজ করে গেছেন আয়শা খানম।

বাংলাদেশ সময়: ০৬৩২ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০২১
এইচএমএস/এসএমএকে/এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa