ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফিচার

ঢাকার প্রকৃতি সেজেছে অপূর্ব সাজে

শাকিল আহমেদ, স্টাফ ফটো করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৬ ঘণ্টা, জুলাই ১৩, ২০২২
ঢাকার প্রকৃতি সেজেছে অপূর্ব সাজে ছবি: শাকিল আহমেদ

ঢাকা: নীল আকাশের সাদা মেঘের ভেলা দেখতে কার না ভালো লাগে। শহর কিংবা গ্রামে, বনজঙ্গল বা নদীর পাড়ে বর্ষার চোখ জুড়ানো রূপ মুগ্ধ করে সবাইকে।

ভালো লাগে বর্ষার সদ্যস্নাত স্নিগ্ধ প্রকৃতি। যেদিকে চোখ যায়, নীল আকাশে যেন সাদা মেঘের ভেলা ভেসে বেড়াচ্ছে।

বুধবার (১৩ জুলাই) রাজধানী ও রাজধানীর আশপাশের এলাকা ঘুরে দেখা গেছে, ঋতু বৈচিত্রে বর্ষা ধরা দিয়েছে নানান রূপে। নীল আকাশের ভেসে বেড়াচ্ছে সাদা মেঘের ভেলা। যা প্রকৃতিকে আরও সুন্দর করে তুলেছে।

একদিকে বর্ষা যেমন বিরহ-বিহ্বল; তেমনি বর্ষা আবার মেঘবর্ণ নিটোল-সজল। সম্প্রতি, আষাঢ়ের বৃষ্টিকে পাশ কাটিয়ে বর্ষাকালের দৃশ্যপট যেন আরও মোহময় হয়ে উঠেছে। নীল আকাশে তুলোর মত সাদা মেঘ উড়ে যাচ্ছে আরো দূর দিগন্তে। নীল আর সাদা আকাশের সৌন্দর্য মনের কোণ থেকে ছিনিয়ে নেয় ঘনিয়ে আসা মেঘপুঞ্জ আর বৃষ্টির মধুর বিড়ম্বনা।

রাজধানীর হাতিরঝিলের নীল আকাশের মেঘপুঞ্জ পানিতে ছায়া পড়ে আরও সৌন্দর্য বাড়িয়ে তুলেছে। হাতিরঝিলের অন্যন্য দৃশ্যের পাশাপাশি মেঘের পানিতে সাদা মেঘের ভেলা ভাসতে দেখে মন জুড়িয়ে যায়। তাইতো মনের আনন্দে একদিকে আকাশ অন্যদিকে সৌন্দর্যকে ছবির ফ্রেমে বন্দি করতে ভুল করেনি অনেকে। প্রিয়জনকে সঙ্গে সেলফি তুলতে দেখা গেছে অনেককেই।

অন্যদিকে রাজধানীর পাশেই শীতলক্ষা নদী। নদীর সৌন্দর্য উপভোগ করতে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে ছুটে আসেন সৌন্দর্য প্রেমিকরা। নদীর সৌন্দর্যের পাশাপাশি রয়েছে নীল আকাশের সাদা মেঘের সৌন্দর্য নিজেদের ক্যামেরায় বন্দি করতে ছুটে আসেন ডেমরার সুলতানা কামাল সেতুতে, সেতুর সৌন্দর্য উপভোগ করার পাশাপাশি শীতলক্ষ্যা নদীতে নৌকা করে অনেকেই ঘুরে বেড়ান। সেই সঙ্গে নীল আকাশের সৌন্দর্যকে ক্যামেরাবন্দি করছেন ঘুরতে আশা মানুষগুলো।

ঈদে জনশূন্য ঢাকায়, প্রকৃতি যেনো সেজেছে আরো ভিন্ন রুপে। এই সৌন্দর্যের দিকে তাকালে মন চায় হারিয়ে যেতে আরও দূর দিগন্তে।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, জুলাই ১৩, ২০২২
এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।