ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

আবাহনীকে উড়িয়ে ফাইনালে শেখ রাসেল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৮ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২২
আবাহনীকে উড়িয়ে ফাইনালে শেখ রাসেল ছবি: শোয়েব মিথুন

স্বাধীনতা কাপে আবাহনী লিমিটেডের বিপক্ষে মাঠে নেমে শুরু থেকেই আধিপত্য বজায় রাখে শেখ রাসেল ক্রীড়া চক্র। একের পর এক আক্রমণ সাজিয়ে ম্যাচে রোমাঞ্চ তৈরি করে ক্লাবটি।

ছন্দময় ফুটবল খেলে জয় তুলে নিয়ে কোয়ালিফাই করে ফাইনালে।  

আজ মুন্সিগঞ্জে আসরের প্রথম সেমিফাইনালে আবাহনীকে ৩-২ ব্যবধানে হারায় শেখ রাসেল। দলটির হয়ে একটি করে গোল পান চার্লস দিদিয়ের, এমফন উদোহ ও তিমুর তালিপোভ। আবাহনীর হয়ে গোল দুইটি আসে পিটা নোরাহ ও দানিয়েল কলিন্দ্রেসের পা থেকে।

ম্যাচের একাদশ মিনিটেই এগিয়ে যেতে পারত শেখ রাসেল। আবাহনীর ডি বক্সের সামনে মাপুকুর পা ঘুরে বল পেয়ে যান এমফন উদোহ। চার্লস দিদিয়েরের সঙ্গে বল দেওয়া নেওয়া করে গোলের মুখ খুলেও ফেলেছিলেন উদোহ কিন্তু নিঁখুত ফিনিশিং না হওয়ায় আক্রমণ পূর্ণতা পায়নি।  

৩১তম মিনিটে কাঙ্ক্ষিত গোলের দেখা পায় শেখ রাসেল। এমফনের করা কর্ণার থেকে উড়ে আসা বল দূরের পোস্ট থেকে মনির হেডে বাড়িয়ে দেন গোলমুখে। সেখানে জটলার মধ্য থেকে হেডে লক্ষ্যভেদ করেন চার্লস দিদিয়ের। প্রথমার্ধে আরও একটি সুযোগ নষ্ট করায় ব্যবধান বাড়াতে পারেনি রাসেল। এই অর্ধে আবাহনী বলার মতো তেমন আক্রমণই করতে পারেনি।

বিরতি থেকে ফিরেই দারুণ সুযোগ তৈরি করেছিলেন জামাল ভুঁইয়া। সতীর্থের থ্রু পাস ধরে বক্সে ঢুকে গোলের উদ্দেশে শটও নিয়েছিলেন জামাল কিন্তু জায়গা ছেড়ে বের হয়ে এসে আটকে দেন আবাহনী গোলরক্ষক প্রীতম। ৫৪তম মিনিটে এমফন উদোহর ঝলকে ব্যবধান বাড়িয়ে নেয় শেখ রাসেল। আবাহনীর অর্ধে ডিফেন্ডার মোহাম্মেদ ইউসেফের কাছ থেকে বল কেড়ে নিয়ে বক্সে ঢুকে ডান পায়ের মাপা শটে প্রীতমকে পরাস্ত করেন নাইজেরিয়ান এই ফরোয়ার্ড।  

৬৪তম মিনিটে আবাহনীর হয়ে এক গোল শোধ দেন পিটার নোরাহ। বক্সের বাইরে থেকে নেওয়া বুলেট গতির শটে লক্ষ্যভেদ করেন তিনি। ৬৭তম মিনিটে অল্পের জন্য গোল পায়নি রাসেল। এমফন উদোহর প্রচেষ্টা গোল পোস্টে বাধাপ্রাপ্ত হয়। তবে ৭২তম মিনিটে আর কোনো ভুল করেনি শেখ রাসেল। এমফন উদোহর ফ্রিকিকে হেডে গোল করেন উজবেকিস্তানের ডিফেন্ডার তিমুর তালিপোভ। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে পেনাল্টি পায় আবাহনী। স্পট কিক থেকে আবাহনীর ব্যবধান কমান কলিন্দ্রেস।

এই জয়ে টুর্নামেন্টে অপরাজিত থেকেই ফাইনালে খেলবে শেখ রাসেল। আগামীকাল (বৃহস্পতিবার) দ্বিতীয় সেমিফাইনালে বসুন্ধরা কিংসের প্রতিপক্ষ বাংলাদেশ পুলিশ। টুর্নামেন্টের ফাইনাল আগামী ৫ ডিসেম্বর।

বাংলাদেশ সময়: ১৫৪৮ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।