ঢাকা, শনিবার, ২১ মাঘ ১৪২৯, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১২ রজব ১৪৪৪

ফুটবল

২১০০ কোটি টাকায় সৌদি আরবের ক্লাবে যাচ্ছেন রোনালদো!

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৯ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২২
২১০০ কোটি টাকায় সৌদি আরবের ক্লাবে যাচ্ছেন রোনালদো!

বিশ্বকাপের মাঝেই ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে ছাড়াছাড়ি হয়ে গেছে ক্রিস্টিয়ানো রোনালদোর। ক্লাবহীন অবস্থায় পর্তুগালের নেতৃত্ব দিয়ে ইতিহাসও গড়েছেন এই উইঙ্গার।

তবে শিগগিরই নতুন ঠিকানায় পাড়ি জমাচ্ছেন সাবেক এই রিয়াল মাদ্রিদ তারকা।  

স্প্যানিশ সংবাদমাধ্যম 'মার্কা'র বরাতে 'ডেইলি মেইল' জানিয়েছে, সৌদি আরবের ক্লাব আল-নাসর থেকে রেকর্ড ২০০ মিলিয়ন ইউরোর (বাংলাদেশি মুদ্রায় ২১০০ কোটি টাকা) চোখ ধাঁধানো প্রস্তাব পেয়েছেন রোনালদো। এই পরিমাণ অর্থ আবার প্রতি বছর দিতে আগ্রহী আল-নাসর। ইউরোপ কেন, বিশ্বের কোনো ক্লাব ফুটবলের ক্ষেত্রেই এত বড় আর্থিক প্রস্তাবের ঘটনা আর নেই।  চুক্তি স্বাক্ষর হয়ে গেলে রোনালদোই হবেন বিশ্বের সবচেয়ে বেশি বেতন পাওয়া ফুটবলার।

কাতার বিশ্বকাপের আগে ব্রিটিশ সাংবাদিক পিয়ের্স মরগানকে দেওয়া এক সাক্ষাৎকারে ম্যানচেস্টার ইউনাইটেড ও ক্লাবের কোচ এরিক টেন হাগের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ তোলেন রোনালদো। তাকে ক্লাব থেকে তাড়ানোর চেষ্টা করা হচ্ছে বলে জানান তিনি। এ নিয়ে বিশ্ব ফুটবলে সমালোচনার ঝড় উঠার পর বিশ্বকাপের মাঝে সমঝোতার মাধ্যমে চুক্তি থেকে বেরিয়ে যান ৩৭ বছর বয়সী উইঙ্গার।  

ম্যানচেস্টার ইউনাইটেড ছাড়ার পর রোনালদোকে নাকি ইউরোপের বড় কোনো ক্লাব আর দলে ভেড়াতে আগ্রহী হচ্ছিল না। এমন খবর চাউর হতেই জানা গেল, সৌদি আরবের আল-নাসর পিলে চমকে দেওয়া প্রস্তাব দিয়েছে তাকে। সৌদি ক্লাবটির সঙ্গে বছরে ২১০০ কোটি টাকার চুক্তি স্বাক্ষরে নাকি রাজিও হয়েছেন রোনালদো। চুক্তির মেয়াদ হতে যাচ্ছে আড়াই বছর। অর্থাৎ ৪০ বছর বয়স পর্যন্ত সৌদি আরবের লিগে খেলতে যাচ্ছেন তিনি।  

এদিকে রোনালদোর কাছের লোকজন অবশ্য এমন চুক্তির সম্ভাবনা নেই বলেই দাবি করছেন। বরং সাবেক জুভেন্টাস ও রিয়াল তারকা এখন আপাতত বিশ্বকাপেই সব মনোযোগ ধরে রাখছেন। অবশ্য গত গ্রীষ্মেও সৌদি আরব থেকে প্রস্তাব পেয়েছিলেন রোনালদো। কিন্তু সেবার সরাসরি প্রস্তাব প্রত্যাখ্যান করেন তিনি। কিন্তু এবার যেহেতু ইউরোপে তার ভবিষ্যৎ একপ্রকার 'অন্ধকার', তাই সিদ্ধান্ত বদলাতেও পারেন তিনি।  

সৌদি আরবের সবচেয়ে সফল ক্লাব আল-নাসর। রেকর্ড নয়বার দেশটির শীর্ষ লিগের চ্যাম্পিয়ন হয়েছে তারা। সর্বশেষ ২০১৯ আসরের শিরোপাও ঘরে তুলেছে ক্লাবটি। ২০২০ ও ২০২১ আসরে লিগ না জিতলেও সৌদি সুপার কাপের শিরোপা জিতেছিল তারা। এমনকি ১৯৯৯-২০০০ মৌসুমে ক্লাব বিশ্বকাপেও খেলেছিল আল-নাসর। সেবার তারা গ্রুপ পর্বে রিয়াল মাদ্রিদের বিপক্ষে খেলেছে তারা। ম্যাচটিতে ৩-১ গোলে জয় পায় স্প্যানিশ জায়ান্টরা।   

বাংলাদেশ সময়: ১৮১৯ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa