ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

ডেনমার্ককে বিদায় করে শেষ ষোলোয় অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৯ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২২
ডেনমার্ককে বিদায় করে শেষ ষোলোয় অস্ট্রেলিয়া

বিশ্বকাপের ‘ডার্ক হর্স’ হিসেবেই ভাবা হচ্ছিল ডেনমার্ককে। গত ইউরোতে তাদের পারফরম্যান্স নজর কেড়েছিল সবার, আশা ছিল বিশ্বকাপেও তেমন কিছুর।

কিন্তু প্রত্যাশা মেটাতে পারলো না দলটি। অস্ট্রেলিয়ার কাছে গ্রুপ পর্বের শেষ ম্যাচ হেরে বিদায় নিশ্চিত হয়েছে তাদের। শেষ ষোলোতে পৌঁছে গেছে সকারুসরা।  

বুধবার আল জানুব স্টেডিয়ামে গ্রুপ ‘ডি’ এর ম্যাচে ডেনমার্ককে ১-০ গোলে হারিয়েছে অস্ট্রেলিয়া। দলটির পক্ষে একমাত্র গোলটি করেছেন ল্যাকি।   এ নিয়ে দ্বিতীয়বার বিশ্বকাপের শেষ ষোলোতে পৌঁছেছে অস্ট্রেলিয়া। এর আগে ২০০৬ সালে জার্মানি বিশ্বকাপে গ্রুপ পর্ব পার করেছিল তারা।  

ডেনমার্কের বিপক্ষে মাঠে নামার আগে অস্ট্রেলিয়ার জন্য সমীকরণ ছিল সহজ। ড্র করলেই তারা পৌঁছে যেত শেষ ষোলোতে। কিন্তু ম্যাচের ৫৮ মিনিটে ফ্রান্সের বিপক্ষে গোল দেওয়ার পর জয়ের বিকল্প ছিল না তাদের।  

হঠাৎ আসা চাপ দুই মিনিটেই সরিয়ে দেয় অস্ট্রেলিয়া। অনেকটা একক নৈপুন্যে গোল করেন ল্যাকি। নিজেদের অর্ধ থেকে বল পাওয়ার পর ডিফেন্ডার মেহিলেকে বোকা বানিয়ে বল জালে জড়ান তিনি।  

ম্যাচের বাকি ত্রিশ মিনিট রক্ষণে ব্যস্ত থেকে দলের জয় নিশ্চিত করে অস্ট্রেলিয়া। প্রথমার্ধে ডেনমার্ক বেশ কয়েকটি সুযোগ পেলেও কাজে লাগাতে পারেনি একেবারেই। তাদের ওই সুযোগ নষ্টের মাশুল গুণে বিদায় নিতে হলো বিশ্বকাপ থেকে।  

বাংলাদেশ সময় : ২২৫৯ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।