ঢাকা, শনিবার, ১৪ মাঘ ১৪২৯, ২৮ জানুয়ারি ২০২৩, ০৫ রজব ১৪৪৪

ফুটবল

শেষ ষোলোয় আর্জেন্টিনার প্রতিপক্ষ কে, কবে খেলা?

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৪৮ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২২
শেষ ষোলোয় আর্জেন্টিনার প্রতিপক্ষ কে, কবে খেলা?

কাতার বিশ্বকাপে ‘সি’ গ্রুপের চ্যাম্পিয়ন হিসেবে শেষ ষোলো নিশ্চিত করেছে আর্জেন্টিনা। পোল্যান্ডকে ২-০ গোলে হারিয়ে দ্বিতীয় রাউন্ডে উঠেছে লিওনেল মেসির দল।

আর্জেন্টিনার কাছে হারলেও গ্রুপ রানার্স আপ হয়ে শেষ ষোলোতে উঠেছে পোল্যান্ড।

শেষ ষোলো’তে আর্জেন্টিনা প্রতিপক্ষ হিসেবে পাচ্ছে অস্ট্রেলিয়াকে। অন্যদিকে গ্রুপ রানার্স আপ হয়ে পোল্যান্ড তাদের প্রতিপক্ষ হিসেবে পাচ্ছে বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্সকে। ‘ডি’ গ্রুপের রানার্স আপ হিসেবে শেষ ষোলোতে উঠেছে অস্ট্রেলিয়া। গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ ষোলোতে উঠেছে ফ্রান্স।  

‘সি’ গ্রুপ থেকে কারা যাচ্ছে শেষ ষোলো’তে তা জানতে গ্রুপের শেষ ম্যাচ পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে সকলকে। নানান সমীকরণ হিসেব মিলিয়ে শেষ পর্যন্ত পোল্যান্ডকে ২-০ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে আর্জেন্টিনা। অন্যদিকে হারলেও মেক্সিকো’র চাইতে গোল ব্যবধানে এগিয়ে থেকে গ্রুপ রানার্স আপ হয়েছে পোল্যান্ড।

গ্রুপসেরা হওয়ায় দ্বিতীয় রাউন্ডে ফ্রান্সকে এড়িয়েছে আর্জেন্টিনা। কোয়ার্টার ফাইনালে ওঠার পথে মেসিদের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়া শেষবার দ্বিতীয় রাউন্ডে খেলেছে ২০০৬ সালে। ২০১০, ২০১৪ ও ২০১৮ সালে টানা তিন আসরে প্রথম রাউন্ড থেকে বিদায় নিয়েছিল তারা।   কাতারের আহমেদ বিন আলী স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হবে ৩ ডিসেম্বর (শনিবার) রাত ১টায়। ফ্রান্সের বিপক্ষে পোল্যান্ড মাঠে নামবে পরের দিন চার ডিসেম্বর রবিবার রাত ৯ টায়। আল থুমামা স্টেডিয়ামে আয়োজিত হবে ম্যাচটি।

বাংলাদেশ সময়: ০৩৩৯ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa