ঢাকা, রবিবার, ২২ মাঘ ১৪২৯, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৩ রজব ১৪৪৪

ফুটবল

ব্যবধান দ্বিগুণ করে বিরতিতে নেদারল্যান্ডস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৮ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২২
ব্যবধান দ্বিগুণ করে বিরতিতে নেদারল্যান্ডস

রেফারি বাঁশি বাজার পর থেকে আক্রমণের পসরা সাজিয়ে বসে যুক্তরাষ্ট্র। কিন্তু প্রথমার্ধ শেষ হওয়ার পর পিছিয়ে থেকেই বিরতিতে যেতে হয়েছে তাদের।

কেনানা খলিফা আন্তর্জাতিক স্টেডিয়ামে শেষ ষোলো রাউন্ডের প্রথম ম্যাচে ২-০ গোলে এগিয়ে আছে নেদারল্যান্ডস। গোল দুটো এসেছে মেমফিস ডিপাই ও ডেলি ব্লাইন্ডের পা থেকে।

 তিন মিনিটে গোল প্রায় পেয়েই গিয়েছিল যুক্তরাষ্ট্র। কিন্তু ডি বক্সে ক্রিস্তিয়ান পুলিসিচের নেওয়া শট ঠেকিয়ে দেন ডাচ গোলরক্ষক নপার্ট। তবে সেক্ষেত্রে নেদারল্যান্ডস ভাগ্যবান। কারণ নিজেদের নেওয়া প্রথম শটেই গোলের দেখা পায় লুইস ফন হালের দল।  

খেলার ১০ম মিনিটে ওয়ান টাচ পাসিংয়ে পাল্টা আক্রমণে যায় ডাচরা। টানা ২০ পাসে বেশ সহজেই ভেঙে ফেলে যুক্তরাষ্ট্রের রক্ষণ দেয়াল।  ডান প্রান্ত থেকে দামফ্রাইসের পাসে বল পেয়ে সুনিপুণ দক্ষতায় জালের ঠিকানা খুঁজে নেন মেমফিস ডিপাই। শেষ ২৪ আন্তর্জাতিক ম্যাচে এটি তার ২২ তম গোল।

এরপর সমতায় ফেরার চেষ্টা করে যুক্তরাষ্ট্র। কিন্তু কোনোভাবেই ডাচদের জমাট রক্ষণে হুমকি হয়ে দাঁড়াতে পারছিল না। ৪৩ মিনিটে বেশ দূর থেকে ক্ষিপ্রগতির শট নেন টিম উইয়াহ। কিন্তু সেটাও অনায়াসে ঠেকিয়ে দেন নপার্ট। তার বিপরীতে যুক্তরাষ্ট্র গোলরক্ষক ম্যাট টার্নার তেমন কোনো চমক দেখাতে পারেননি।  

নেদারল্যান্ডস ছিল সুযোগের অপেক্ষায়। যোগ করা সময়ে আবারও গোলের সন্ধান পায় তারা। এবারও অ্যাসিস্টের কাজটা করেন দামফ্রাইস। তার কাট-ব্যাক থেকে শুধু প্রথম গোলেরই পুনরাবৃত্তি করেন ডেলি ব্লাইন্ড। নেদারল্যান্ডসের জার্সি গায়ে ৭৪ তম ম্যাচে এসে প্রথম গোলের দেখা পেলেন এই মিডফিল্ডার। ফলে ব্যবধান দ্বিগুণ করেই বিরতিতে যায় ডাচরা।

বাংলাদেশ সময় : ২১৪৮ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০২২

এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa