ঢাকা, মঙ্গলবার, ২৩ মাঘ ১৪২৯, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৫ রজব ১৪৪৪

ফুটবল

যুক্তরাষ্ট্রের জালে তিন গোল দিয়ে শেষ আটে নেদারল্যান্ডস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৭ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২২
যুক্তরাষ্ট্রের জালে তিন গোল দিয়ে শেষ আটে নেদারল্যান্ডস

শুরুতে সুযোগ এলো যুক্তরাষ্ট্রের কাছে। কিন্তু পারলেন না ক্রিস্টিয়ান পুলেসিচ।

বিরতির আগেই নেদারল্যান্ডস এরপর দিলো দুই গোল। দ্বিতীয়ার্ধে এক গোল হজম করে দিলো আরও একটি। তিন গোল দিয়ে শেষ আটে পৌঁছে গেল ডাচরা।  

শনিবার রাতে খলিফা আন্তর্জাতিক স্টেডিয়ামে শেষ ষোলোর ম্যাচে যুক্তরাষ্ট্রকে ৩-১ গোলে হারিয়েছে নেদারল্যান্ডস। কোয়ার্টার ফাইনালে তারা মুখোমুখি হবে রাতের আরেক ম্যাচ অস্ট্রেলিয়া-আর্জেন্টিনার জয়ী দলের বিপক্ষে।  

ম্যাচের প্রথম সুযোগ এসেছিল যুক্তরাষ্ট্রের সামনে। তৃতীয় মিনিটে ডাচদের অফসাইডের ফাঁদ ভেঙে ফাঁকায় বল পেয়ে যান ক্রিস্টিয়ান পুলেসিচ। কিন্তু তার শট ঠেকিয়ে দেন গোলরক্ষক নোপার্ট। প্রথম গোলের আগে পর্যন্ত বজায় থাকে যুক্তরাষ্ট্রের দাপট।  

কিন্তু ১০তম মিনিটে এসে জালের দেখা পায় নেদারল্যান্ডস। পাস খেলতে খেলতে ডামফ্রিসের কাছ থেকে বল পেয়ে গোল করেন বার্সেলোনা তারকা মেমফিস ডেপাই। গোলের পর ম্যাচের নিয়ন্ত্রণ নেয় নেদারল্যান্ডস। বিরতির আগেই তারা পেয়ে যায় দ্বিতীয় গোলের দেখাও।  

এবারও অ্যাসিস্ট ডানজেল ডামফ্রিসের। দারুণভাবে নিজের মার্কারকে ফাঁকি দিয়ে তিনি বল দেন ডালে ব্লিন্ডের কাছে। জালে বল জড়াতে ভুল করেননি তিনি।  

দ্বিতীয়ার্ধে দুই দল মিলিয়ে আসে তিন পরিবর্তন। কয়েকটি সুযোগ তৈরি হলেও যুক্তরাষ্ট্রকে ম্যাচে ফিরতে অপেক্ষা করতে হয় ৭৬ মিনিট অবধি। পুলেসিচের করা কাটব্যাক লাগে হাজি রাইটের পায়ের পাতায়। ডাচ গোলরক্ষকে ফাঁকি দিয়ে বল জালে জড়ান।  

যদিও ম্যাচ শেষ করতে খুব বেশি সময় নেয়নি নেদারল্যান্ডস। এবার নিজেই গোল করেন আগের দুটির যোগানদাতা ডামফ্রিস। ব্লিন্ডের বাড়ানো বল হাওয়ায় ভেসে নেওয়া শটে জালে জড়ান তিনি। এরপর আর ম্যাচে ফিরে আসতে পারেনি যুক্তরাষ্ট্র। তাদের বিদায় নিতে হয় বিশ্বকাপ থেকে।

বাংলাদেশ সময় : ২২৫৭ ঘণ্টা, ৩ ডিসেম্বর, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa