ঢাকা, বুধবার, ২৫ মাঘ ১৪২৯, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৬ রজব ১৪৪৪

ফুটবল

‘এই মুহূর্তে এমবাপ্পে বিশ্বের সেরা খেলোয়াড়’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৪ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০২২
‘এই মুহূর্তে এমবাপ্পে বিশ্বের সেরা খেলোয়াড়’

দিন দিন নিজেকে ছাড়িয়ে যাচ্ছেন কিলিয়ান এমবাপ্পে। কাতার বিশ্বকাপের শেষ ষোলোয় পোল্যান্ডের বিপক্ষে তার পারফরম্যান্স সেটাই বলছে।

জোড়া গোল ও এক অ্যাসিস্টে ফ্রান্সকে তুলেছেন কোয়ার্টার ফাইনালে।

আসরে এনিয়ে পাঁচটি গোল করেছেন এখন পর্যন্ত। আছেন গোল্ডেন বুট জেতার দৌড়ের শীর্ষে। এই মুহূর্তে তাকে আটকানো যেন এক প্রকার অসম্ভব কাজই বলা যায়। শেষ ষোলোয় মাঠে নামার আগে আগে পোলিশ স্ট্রাইকার মিলিক যেমন বলেছিলেন, এমবাপ্পেকে রুখতে স্কুটার প্রয়োজন তাদের।  ফিফার আইনি বাধ্যবাধকতা না থাকলে হয়তো সেটাই করতো পোল্যান্ড। কিন্তু তারপরও কি এমবাপ্পেকে আটকানো সম্ভব!

মাত্র ২৩ বছর বয়সেই বিশ্বকাপে ৯ গোলের মালিক তিনি। যা আগে করতে পারেনি কোনো ফুটবলারই। ফ্রান্স কোচ দিদিয়ের দেশমের কাছে তাই এমবাপ্পেই এখন বিশ্বসেরা। পোল্যান্ডের বিপক্ষে জয়ের পর তিনি বলেন, ‘আমি বস্তুনিষ্ঠ নই, একজন ফ্রেঞ্চ এবং তার কোচ। তবে হ্যাঁ, অবশ্যই সে বিশ্বসেরা এই মুহূর্তে। সে এই বিশ্বকাপের জন্য প্রস্তুত। যদি সে ঘণ্টাখানেকও নিজের সেরা ছন্দে না থাকে, তারপরও তার সামর্থ্য আছে যেকোনো মুহূর্তে ম্যাচ ঘুরিয়ে দেওয়ার। কারণ আমরাও তাকে খুব কাছ থেকে দেখছি। সে ব্যতিক্রমী খেলোয়াড়দের একজন। এমবাপ্পের সামর্থ্য আছে প্রচুর সমস্যা সমাধান করার, যা আমাদের জন্য খুবই ভালো। ’

পোল্যান্ডের বিপক্ষে জয়টা সহজে আসেনি বলে মত দেশমের, ‘ফেভারিট তকমায় আমরা কোয়ার্টার ফাইনালে আগেই পৌঁছেছিলাম কিন্তু মাঠে সেটা করতে পেরে ভালো লাগছে। পোলিশ দল আমাদের বিদায় করতে বেশ ভালোভাবেই সংগঠিত ছিল। তাই তাদের হারানোটা সহজ ছিল না। কোয়ার্টার ফাইনালের প্রস্তুতি নেওয়ার জন্য ছয় দিনের সময় পাচ্ছি আমরা। তবে এখন গুরুত্বপূর্ণ জিনিস হলো জয়টা উপভোগ করা। ’


বাংলাদেশ সময়: ১২২৩ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০২২
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa