ঢাকা, বৃহস্পতিবার, ১৮ মাঘ ১৪২৯, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১০ রজব ১৪৪৪

ফুটবল

ক্রোয়েশিয়ার বিপক্ষে এগিয়ে থেকে বিরতিতে জাপান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৯ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০২২
ক্রোয়েশিয়ার বিপক্ষে এগিয়ে থেকে বিরতিতে জাপান

এশিয়ার দেশ জাপান কাতার বিশ্বকাপে ছুটছেই। গ্রুপপর্বে ইউরোপের সেরা দুই দল স্পেন ও জার্মানিকে হারিয়ে দেওয়া এই দল শেষ ষোলোতে এসেও দারুণ খেলছে।

ক্রোয়েশিয়ার বিপক্ষে আধিপত্য বজায় রেখে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করেছে তারা।

কাতার বিশ্বকাপের শেষ ষোলোতে আজ আল জানৌব স্টেডিয়ামে ক্রোয়েশিয়ার বিপক্ষে ১-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে গিয়েছে জাপান। দলের হয়ে প্রথমার্ধের শেষদিকে গোলটি করেন দাইজেন মায়েদা।

ম্যাচের শুরুতেই এগিয়ে যেতে পারত জাপান। তৃতীয় মিনিটে তানিগুচি দারুণ এক হেড নিলেও তা লক্ষ্যের বাইরে চলে যায়। নবম মিনিটে সেরা সুযোগটি পায় ক্রোয়েশিয়া। তোমিয়াসুর ভুলে বল চলে যায় পেরিসিকের কাছে। কিন্তু দারুণ জায়গায় বল পেয়েও গোলরক্ষককে পরাস্ত করতে ব্যর্থ হন তিনি।  

৪০তম মিনিটে প্রতিআক্রমণ থেকে সুযোগ তৈরি করে নেয় জাপান। তবে কামাদার শট গোলপোস্টের উপর দিয়ে উড়ে যায়। তিন মিনিট পরেই কাঙ্ক্ষিত গোলের দেখা পায় এশিয়ার দলটি। কর্ণার থেকে ছোট পাস পেয়ে বক্সে ক্রস বাড়ান দোয়ান। ইয়োশিদার হেড থেকে বল যায় মায়েদার কাছে। সুযোগ কাজে লাগিয়ে জাল খুঁজে নেন এই ফরোয়ার্ড।  

বাংলাদেশ সময়: ২১৫৯ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০২২
আরইউ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa