ঢাকা, বৃহস্পতিবার, ১৮ মাঘ ১৪২৯, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১০ রজব ১৪৪৪

ফুটবল

হাসপাতাল থেকে নেইমারদের শুভকামনা জানালেন পেলে 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪০ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২২
হাসপাতাল থেকে নেইমারদের শুভকামনা জানালেন পেলে 

কিছুক্ষণের মধ্যেই দক্ষিণ কোরিয়ার বিপক্ষে শেষ ষোলোর লড়াইয়ে নামবে ব্রাজিল। শেষ আটে ওঠার এই লড়াইয়ে নেইমারদের খেলা দেখতে তর সইছে না 'ফুটবলের রাজা' পেলের।

তিতের দলের খেলা হাসপাতালে বসেই উপভোগ করবেন বলে জানালেন তিনবারের বিশ্বকাপজয়ী।  

দোহার স্টেডিয়াম ৯৭৪-এ বাংলাদেশ সময় সোমবার রাত একটায় মাঠে নামবে ব্রাজিল। এর ঘণ্টাখানেক আগে ইনস্টাগ্রামে পেলে লিখেছেন, 'হাসপাতালে বসে তোমাদের খেলা দেখবো এবং সমর্থন জানাবো। এবার আমরা ঐক্যবদ্ধ। ব্রাজিলের জন্য শুভকামনা। '

পেলে ইনস্টাগ্রাম পোস্টের সঙ্গে ১৯৫৮ বিশ্বকাপের সময় তোলা একটি ছবিও পোস্ট করেছেন। ওই বিশ্বকাপে ব্রাজিলকে শিরোপা জিতিয়েছিলেন পেলে। এরপর জেতেন আর দুই বিশ্বকাপ। ফুটবলের ইতিহাসেই তিনটি বিশ্বকাপ জেতা একমাত্র ফুটবলার তিনি।  

পেলে নিজে অবশ্য খুব একটা ভালো নেই। গত বছরের সেপ্টেম্বরে তার বৃহদান্ত্রে টিউমার ধরা পড়ে। অস্ত্রোপচার করানোর পর প্রায় এক মাস হাসপাতালে থেকে বাড়ি ফেরেন তিনি। নিয়মিত কেমোথেরাপি চলছিল তার। কিন্তু গত বুধবার সাও পাওলোর আলবার্ট আইনস্টাইন হাসপাতালে ভর্তি করা হয় পেলেকে।  

পরে জানা যায়, অন্ত্রের ক্যান্সারের চিকিৎসায় কেমোথেরাপিতে পেলের শরীর এখন আর সাড়া দিচ্ছে না। এজন্য তাকে প্যালিয়েটিভ কেয়ার ইউনিটে নেওয়া হয়। এই খবর ছড়িয়ে পড়তেই পেলেকে নিয়ে উদ্বিগ্ন হয়ে পড়েন সবাই। এমনকি তার মৃত্যুর খবরও ছড়িয়ে পড়ে।  

কিন্তু ওই রাতেই হাসপাতালের পক্ষ থেকে জানানো হয়, চিকিৎসায় ভালো সাড়া দিচ্ছে পেলের শরীর এবং আপাতত স্থিতিশীল আছেন তিনি। পরদিন পেলের মেয়ে ফ্লাভিয়া নাসিমেন্তো জানান, তার বাবাকে নিয়ে গুজব ছড়ানো হচ্ছে। তাকে প্যালিয়েটিভ কেয়ারে নেওয়া হয়নি। আর এবার বার্তা দিলেন স্বয়ং পেলে।  

বাংলাদেশ সময়: ০০৪০ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa