ঢাকা, সোমবার, ১৫ মাঘ ১৪২৯, ৩০ জানুয়ারি ২০২৩, ০৭ রজব ১৪৪৪

ফুটবল

ভিনি-নেইমারের পর রিচার্লিসন, ৩-০ গোলে এগিয়ে ব্রাজিল 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৩ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২২
ভিনি-নেইমারের পর রিচার্লিসন, ৩-০ গোলে এগিয়ে ব্রাজিল 

খেলার মাত্র অষ্টম মিনিটেই ভিনিসিয়ুস জুনিয়রের গোলে দক্ষিণ কোরিয়ার বিপক্ষে এগিয়ে গেল ব্রাজিল। এর মিনিট চারেক পরেই পেনাল্টি থেকে গোল করে ব্যবধান বাড়ালেন নেইমার জুনিয়র।

খেলার ৩০ মিনিট পূর্ণ হওয়ার আগে ব্যবধান ৩-০ করে ফেললেন রিচার্লিসন।

২০০২ বিশ্বকাপের শেষ ষোলোর ম্যাচে আজ স্টেডিয়াম ৯৭৪-এ দক্ষিণ কোরিয়ার মুখোমুখি হয়েছে ব্রাজিল। ইনজুরি কাটিয়ে এই ম্যাচ দিয়ে ব্রাজিলের একাদশে ফিরেছেন নেইমার জুনিয়র। তবে ফিরতে পারেননি আলেক্স সান্দ্রো।

খেলার মাত্র অষ্টম মিনিটে ডান দিক থেকে বল নিয়ে ভিনিসিয়ুসের দিকে ব্যাক ক্রস দেন রাফিনিয়া। বল নিয়ন্ত্রণে নিয়ে দেখেশুনে বল জালের ঠিকানায় পাঠিয়ে দেন রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড। এটাই বিশ্বকাপে তার (৩ ম্যাচে) প্রথম গোল। এর মিনিট তিনেক পরেই দ. কোরিয়ার ডি বক্সে ফাউলের শিকার হলেন রিচার্লিসন। এবার পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুণ করলেন নেইমার। আর মাত্র একটি গোল করলেই ব্রাজিলের জার্সিতে সর্বোচ্চ গোলের (৭৭) রেকর্ডে পেলের পাশাপাশি বসবেন পিএসজি তারকা।  

খেলার ২৯তম মিনিটে রিচার্লিসনের ম্যাজিক। এবার প্রতিপক্ষের এক ডিফেন্ডারকে কাটিয়ে মার্কুইনোসের কাছে বল দিলেন তিনি। মার্কুইনোস আবার পাঠিয়ে দিলেন থিয়াগো সিলভার কাছে। ব্রাজিলিয়ান অধিনায়ক সেই বল পাস করলেন রিচার্লিসনকে; যিনি নিখুঁত শটে বল জালে জড়িয়ে দিলেন।  

বাংলাদেশ সময়: ০১৩৩ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa