ঢাকা, শুক্রবার, ১৯ মাঘ ১৪২৯, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১১ রজব ১৪৪৪

ফুটবল

বিশ্বকাপে গোলের সংখ্যায় শীর্ষে ব্রাজিল, তিনে আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৬ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২২
বিশ্বকাপে গোলের সংখ্যায় শীর্ষে ব্রাজিল, তিনে আর্জেন্টিনা

দক্ষিণ কোরিয়াকে ৪-১ গোলে উড়িয়ে ২০২২ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে উঠেছে ব্রাজিল। এই চার গোলে একটি রেকর্ড নিজেদের করে নিয়েছে সেলেসাওরা।

বিশ্বকাপের ইতিহাসে সবচেয়ে বেশি গোল এখন তাদের। তালিকার তিনে অবস্থান তাদের চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার।

পাউলো বেন্তোর দলের বিপক্ষে ব্রাজিলের হয়ে গোল করেছেন ভিনিসিয়ুস জুনিয়র, নেইমার জুনিয়র, রিচার্লিসন এবং লুকাস পাকেতা। সর্বশেষ গোলটি নিয়ে বিশ্বকাপে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের মোট গোলসংখ্যা দাঁড়ালো ২৩৬-এ। টুর্নামেন্টের ইতিহাসে যা সবচেয়ে বেশি।  

বিশ্বকাপে সবচেয়ে বেশি গোলের রেকর্ড ব্রাজিলের আগে ছিল জার্মানির তখলে। কাতারে প্রথম রাউন্ড থেকে বিদায় নেওয়া চারবারের বিশ্বচাম্পিয়নরা মোট ২৩২ বার প্রতিপক্ষের জালের ঠিকানা খুঁজে পেয়েছে। তালিকার তিনে আছে আর্জেন্টিনা। দুইবারের বিশ্বকাপজয়ীরা এখন পর্যন্ত করেছে ১৪৪ গোল। পরের দুই অবস্থানে আছে যথাক্রমে- গতবারের বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স (১২৯) এবং এ বিশ্বকাপের বাছাই উতরাতে না পারা চারবারের শিরোপাজয়ী ইতালি (১২৮)।  

আগামী ৯ ডিসেম্বর প্রথম কোয়ার্টার ফাইনালে ক্রোয়েশিয়ার মুখোমুখি হবে ব্রাজিল। এই ম্যাচে গোল করে রেকর্ডটাকে আরও সমৃদ্ধ করার সুযোগ থাকছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের সামনে।  

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa