ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

‘ব্রাজিলকে খেলতে দেওয়া যাবে না’, মদ্রিচের বার্তা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৯ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০২২
‘ব্রাজিলকে খেলতে দেওয়া যাবে না’, মদ্রিচের বার্তা

সেমিফাইনালে যাওয়ার লড়াইয়ে কাল এডুকেশন সিটি স্টেডিয়ামে নামবে ব্রাজিল ও ক্রোয়েশিয়া। দুই দলের এর আগে দেখা হয়েছে চারবার।

কিন্তু কোনোবারই জয়ের মুখ দেখেনি ক্রোয়াটরা। একটি ড্র বাদে, তিন জয় নিয়ে সাফল্যের পাল্লা ভারী রেখেছে ব্রাজিল। এর মধ্যে দুটি জয় এসেছে ২০০৬ ও ২০১৪ বিশ্বকাপে।

এবারও কি সেটির পুনরাবৃত্তি করবে সেলেসাওরা? তা সময়ই বলে দেবে। তবে লুকা মদ্রিচ সেই অধরা জয়ের স্বাদ নিতে চান এবার। একইসঙ্গে সতীর্থদের উদ্দেশ্যে বার্তা দেন, কোনোভাবেই ব্রাজিলকে খেলতে দেওয়া যাবে না।  

সংবাদ সম্মেলনে ক্রোয়েশিয়া অধিনায়ক বলেন, ‘আমি ব্রাজিলের সঙ্গে কয়েকবার খেলেছি, কিন্তু তাদের এখনো হারাতে পারিনি। আশা করি, এবার তা বদলাবে। প্রতিটি পজিশনেই ব্রাজিলের অসাধারণ খেলোয়াড় আছে। আমাদের আক্রমণাত্মক হতে হবে এবং তাদের খেলতে দেওয়া যাবে না। বল আমাদের পায়ে না থাকলে এটাই হবে গুরুত্বপূর্ণ কাজ। ’

গত বিশ্বকাপে ক্রোয়েশিয়ার ফাইনাল খেলাটা ছিল অন্যতম চমক। তাই এবার কোয়ার্টার ফাইনালে পা রেখেও তৃপ্তি আসছে না মদ্রিচের মনে, ‘শুধু কোয়ার্টার ফাইনালে প্রবেশ করে সন্তুষ্ট নই আমরা। জানি অসাধারণ দলের বিপক্ষে খেলব আমরা। তবে আমাদের শক্তি আছে, নিজেদের ওপর বিশ্বাস আছে। নিজেদের সেরাটা খেলতে হবে আমাদের। ’

৩৭ বছর বয়সেও টগবগে যুবকের মতো খেলে যাচ্ছেন মদ্রিচ। অবসর নিয়ে কানাঘুষা চললেও সেই ব্যাপারে ভাবছেন না এই মিডফিল্ডার, ‘ভবিষ্যত নিয়ে আমি ভাবি না। দেখি জাতীয় দলের হয়ে কতদূর খেলতে পারি। এখন আমি বিশ্বকাপ নিয়ে শতভাগ মনোযোগী। দ্বিতীয়ত, দুর্ভাগ্যবশত আমার কাছে আয়ুবৃদ্ধির কোনো কৌশল জানা নেই। আপনার কাছে থাকলে যোগাযোগ করতে পারেন। ’

শেষ ষোলোয় জাপানকে টাইব্রেকারে হারিয়েছে ক্রোয়েশিয়া। অন্যদিকে ব্রাজিল উপহার দিয়েছে দাপুটে ফুটবল। দক্ষিণ কোরিয়াকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে তারা।

বাংলাদেশ সময় : ২১১৮ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০২২
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।