ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

ফুটবল

সমর্থকদের কপালে চিন্তার ভাঁজ ফেলেছে মেসির যে ছবি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৪২ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২২
সমর্থকদের কপালে চিন্তার ভাঁজ ফেলেছে মেসির যে ছবি

স্বপ্নপূরণের পথে আরও একধাপ এগিয়ে গেলেন লিওনেল মেসি। ক্রোয়েশিয়াকে হারিয়ে ২০২২ বিশ্বকাপের ফাইনালে উঠে গেছে তার দল আর্জেন্টিনা।

কিন্তু স্বপ্নছোঁয়া দূরত্বে দাঁড়িয়ে সমর্থকদের কপালে চিন্তার ভাঁজ ফেলেছে একটি ছবি। যে ছবি দেখে ইনজুরির শঙ্কা ভর করেছে আর্জেন্টাইন শিবিরে।  

লুসাইল স্টেডিয়ামে আজ কাতার বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে শুরু থেকেই মাঠে ছিলেন মেসি। উঠেছেন একদম ম্যাচ শেষ করেই। কিন্তু ম্যাচের প্রথমার্ধের মধ্য ভাগের দিকে তাকে কিছুটা অস্বস্তিতে ভুগতে দেখা গেছে। ঊরুতে হাত চেপে ধরে ছিলেন কিছুক্ষণ। তবে কিছুক্ষণ পর তাকে পেনাল্টি কিক নিতে দেখা যায়। সতীর্থের কাছ থেকে উড়ে আসা বল নিয়ে প্রতিপক্ষের রক্ষণে ঢুকে পড়েন হুলিয়ান আলভারেস। কিন্তু বক্সে ঢুকে এই তরুণ স্ট্রাইকার গোলমুখে শট নেওয়ার ঠিক আগে ছুটে এসে তাকে ফাউল করেন ক্রোয়াট গোলরক্ষক লিভাকোভিচ। রেফারি ফাউলের বাঁশি বাজালে বুলেটগতির শটে লক্ষ্যভেদ করেন মেসি।  

আজকের গোলটি করে মেসির জন্য বিশেষ। কারণ স্বদেশী কিংবদন্তি গ্যাব্রিয়েল বাতিস্তুতাকে ছাড়িয়ে বিশ্বকাপে আর্জেন্টিনার জার্সিতে সবচেয়ে বেশি গোলের (১১) মালিক এখন তিনি। তবে গোল উদযাপন শেষে ফের খেলা শুরু হতেই ঊরুতে হাত দিয়ে চেপে ধরতে দেখা যায় মেসিকে। কিন্তু দিনটা যে তার নিজের; তা ভালোভাবেই বুঝিয়ে দিলেন মেসি। কারণ নিজে গোল পাওয়ার পর আরও দুই গোলে ভূমিকা রাখলেন তিনি। ৩৯তম মিনিটে আলভারেজের করা গোলটিতে পরোক্ষ ভূমিকা ছিল তার। এরপর ৬৯তম মিনিটে আলভারেসের দ্বিতীয় গোলে রাখলেন সরাসরি ভূমিকা। এবার তার দুর্দান্ত পাস থেকে গোল করেন আলভারেস।

এর আগে মাঠে নেমেই দারুণ এক রেকর্ডে নাম লেখান মেসি। বিশ্বকাপে আজ ২৫তম ম্যাচ খেলেছেন তিনি। জার্মান কিংবদন্তি লুথার ম্যাথিউসের গড়া বিশ্বকাপের ইতিহাসে সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ডে ভাগ বসিয়েছেন মেসি। এবার ফাইনালে খেলতে নামলে এই রেকর্ডও তার একার দখলে চলে যাবে। কিন্তু এর আগে তাকে ঘিরে দেখা দিল ইনজুরি শঙ্কা। যদিও এই রিপোর্ট লেখা পর্যন্ত এ ব্যাপারে কোনো আনুষ্ঠানিক বক্তব্য আসেনি আর্জেন্টিনা দলের পক্ষ থেকে। মেসিও স্বাভাবিকভাবেই কথা বলেছেন ম্যাচ শেষে।  

বাংলাদেশ সময়: ০৩৪১ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।