ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

ফুটবল

২০২৩ সালে ‘ভয়ঙ্কর’ থাকবে বেনজেমা, আনচেলত্তির ইঙ্গিত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৬ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২২
২০২৩ সালে ‘ভয়ঙ্কর’ থাকবে বেনজেমা, আনচেলত্তির ইঙ্গিত

গত বছর রিয়াল মাদ্রিদকে চ্যাম্পিয়ন্স লিগ ও লা লিগা শিরোপা জেতানোর পেছনে সবচেয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখেন করিম বেনজেমা। জেতেন ব্যালন ডি’অরও।

কিন্তু ফরাসি সেই তারকাকেই বাদ পড়তে হয়েছে বিশ্বকাপ স্কোয়াড থেকে। শেষ পর্যন্ত বিদায়ই জানান আন্তর্জাতিক ফুটবলকে।

বেনজেমাকে বিশ্বকাপে না খেলানোর কারণ হিসেবে ফরাসি কোচ দিদিয়ের দেশম ইনজুরির কারণ দেখিয়েছেন। কিন্তু বিভিন্ন সূত্র বলছে, ফরাসি এই ফরোয়ার্ড প্রথম দিকে ইনজুরিতে থাকলেও শেষদিকে ছিলেন ‘ফিট’। তারপরও খেলতে দেওয়া হয়নি বিশ্বকাপে। যার জের ধরে বিদায় বলে দেন ফুটবলকেই।  

আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানানো বেনজেমা বিশ্বকাপের পরপর ক্লাব ফুটবলে এসেই করেছেন বাজিমাত। গতকাল রিয়াল ভাইয়োদলিদের বিপক্ষে ২-০ ব্যবধানে জয়ের ম্যাচে দুইটি গোলই করেন ফরাসি এই ফরোয়ার্ড। তাইতো রিয়াল কোচ আনচেলত্তি বাকি ক্লাবগুলোকে সাবধান হওয়ার ইঙ্গিত দিয়েছেন। জানিয়েছে আগামী বছর ভিন্নরূপে ফিরতে পারে এই বেনজেমা।  

ডিএএনজেডকে রিয়াল কোচ বলেন, ‘বেনজেমাকে আমার বেশ অনুপ্রাণিত লাগছে। আমার মনে হয়, ২০২৩ সাল থেকে ভিন্ন এক বেনজেমাকে দেখা যাবে। ’

চলতি মৌসুমে রিয়ালের হয়ে এই পর্যন্ত সব প্রতিযোগিতা মিলিয়ে ১৩ ম্যাচে করেছেন ৮ গোল। সম্পৃক্ত আছেন ৪০টি গোলে।

বাংলাদেশ সময়: ২০০৬ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।