ঢাকা, রবিবার, ১২ ফাল্গুন ১৪৩০, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৪ শাবান ১৪৪৫

ফুটবল

ফিফা কাউন্সিলের ভোটে হেরে গেলেন মাহফুজা আক্তার

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২৩
ফিফা কাউন্সিলের ভোটে হেরে গেলেন মাহফুজা আক্তার

টানা দুই মেয়াদে ফিফার কাউন্সিল মেম্বার হয়েছিলেন মাহফুজা আক্তার কিরণ। এবার তৃতীয় মেয়াদে দায়িত্ব পালন করা হচ্ছে না তার।

নির্বাচনে এই বাংলাদেশের নারী সংগঠক হেরেছেন লাওসের প্রতিদ্বন্দ্বী কানিয়া কিওমানির কাছে। হারের ব্যবধানও বেশ বড়। ৭-৩৬ ভোটের বিশাল ব্যবধানে হেরেছেন কিরণ।

ফিফাতে নির্বাচিত হতে না পারলেও এএফসির (এশিয়ান ফুটবল ফেডারেশন) নির্বাহী কমিটিতে তৃতীয়বারের মতো ঠিকই জায়গা করে নিয়েছেন কিরণ।

আজ বুধবার বাহরাইনে এশিয়ান ফুটবল কনফেডারেশনের (এএফসি) কংগ্রেসে এই ভোটাভুটি হয়েছে। এএফসি থেকে ফিফা কাউন্সিল প্রতিনিধি নির্বাচনে ৪৫টি সদস্যদেশই ভোট দিয়েছে। এর মধ্যে দুটি ভোট বাতিল হয়েছে। বৈধ ৪৩ ভোটের মধ্যে মাহফুজা পেয়েছেন মাত্র ৭ ভোট। আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। নির্বাচিত হয়ে ২০২৩-২৭ মেয়াদে ফিফা কাউন্সিল সদস্য হিসেবে দায়িত্ব পালন করবেন লাওসের ফুটবল সংগঠক কিওমানি।

মাহফুজা আক্তার কিরণ ২০১৭ সালে ফিফা কাউন্সিল কমিটিতে অস্ট্রেলিয়ার ময়া ডডকে হারিয়ে প্রথম নির্বাচিত হয়েছিলেন। দ্বিতীয় মেয়াদে উত্তর কোরিয়ার প্রার্থীকে হারিয়ে ২০২৩ সাল পর্যন্ত  ফিফা কাউন্সিল সদস্য পদে দায়িত্ব পালন করে গেছেন। এবার আর তৃতীয় মেয়াদে জয়ী হতে পারেননি।

ফিফা কাউন্সিলের ভোটে মাহফুজা হারলেও এএফসি কার্যনিবাহী কমিটির সদস্য পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন তিনি। এএফসির পাঁচটি অঞ্চলের মধ্যে মাহফুজা সাউথ জোন থেকে নির্বাচিত হয়েছেন। এশিয়ান ফুটবলের সর্বোচ্চ কমিটিতে এটি তার তৃতীয় মেয়াদ।  

মাহফুজা আক্তার কিরণ বাফুফের নির্বাহী কমিটির সদস্য এবং বাফুফের নারী ফুটবল উইংয়ের চেয়ারম্যান।

বাংলাদেশ সময়: ১৯৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০২৩
এআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।