ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ব্রাজিলকে ‘হ্যাঁ’ বলেছেন আনচেলত্তি!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২৩
ব্রাজিলকে ‘হ্যাঁ’ বলেছেন আনচেলত্তি!

ব্যর্থতায় বিশ্বকাপ শেষের পর পদত্যাগ করেছিলেন ব্রাজিলের কোচ তিতে। পরবর্তীতে কোচ কে হবে এই দলের তা নিয়ে দীর্ঘদিন ধরেই চলছে আলোচনা।

বেশ কয়েকজন কোচকে দায়িত্ব দিতে প্রস্তাব করেছিল ব্রাজিলের ফুটবল ফেডারেশন। তাদের মধ্যে একজন ছিলেন কার্লো আনচেলত্তি।  

ইএসপিএন ব্রাজিলের প্রতিবেদন বলছে, ব্রাজিলকে ইতোমধ্যে ‘হ্যাঁ’ বলে দিয়েছেন রিয়াল মাদ্রিদের বর্তমান কোচ। এই মুহূর্তে চুক্তির বিষয়টি প্রকাশ্যে আনবে না কেউই। যেহেতু লস ব্লাঙ্কোসদের সঙ্গে ২০২৪ সাল পর্যন্ত চুক্তি রয়েছে আনচেলত্তির। তাছাড়া ব্রাজিলও এখন পর্যন্ত ‍চুক্তি চূড়ান্ত করেনি।  

২০২৩ সালের জুলাই থেকে ২০২৬ সালের আগস্ট মাস পর্যন্ত ব্রাজিলের সঙ্গে চুক্তি করবে আনচেলত্তি। অর্থাৎ, তিন বছরের এই চুক্তি চলবে পরবর্তী বিশ্বকাপ পর্যন্ত। যেটি যুক্তরাষ্ট্র, মেক্সিকো ও কানাডা যৌথভাবে আয়োজন করবে।

রিয়ালে থাকা ব্রাজিলিয়ান ফুটবলার ভিনিসিয়ুস জুনিয়র, রদ্রিগো ও এদার মিলিতাও বিষয়টি সম্পর্কে অবগত আছেন। ক্লাব থেকে কোচ চলে যাওয়ার খবরে হতাশ হলেও জাতীয় দলে আবার আনচেলত্তিকে পাওয়া ভালোই মনে করছেন তারা।

ব্রাজিলের দায়িত্ব নিলে এটি হবে আনচেলত্তির প্রথম কোনো জাতীয় দল, যাদের তিনি কোচিং করাবেন। এছাড়া অনেকগুলো ক্লাবের হয়ে কোচিং করিয়েছেন ইতালিয়ান এই কোচ। রেগিয়ানা, পার্মা, জুভেন্টাস, মিলান, চেলসি, পিএসজি, বায়ার্ন মিউনিখ, নাপোলি ও এভার্টনের পরে রিয়ালের হয়ে কোচিং করিয়ে যাচ্ছেন তিনি।  

বাংলাদেশ সময়: ১৯৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।