ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

ফুটবল

লিভারপুলের কাছে ক্ষমা চাইল উয়েফা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২৩
লিভারপুলের কাছে ক্ষমা চাইল উয়েফা

চ্যাম্পিয়ন্স লিগের গত বছরের ফাইনাল ম্যাচে সমর্থকদের বিশৃঙ্খলার কারণ দেখিয়ে লিভারপুলকে দায়ী করেছিল উয়েফা। এবার সেই ঘটনার জন্য দীর্ঘ তদন্তের পর অল রেডসদের কাছে ক্ষমা চেয়েছে উয়েফা নিজেই।

পর্তুগালের সংসদ সদস্য তিয়াগো ব্রান্দাও রদ্রিগেসের নেতৃত্বে একটি স্বাধীন প্যানেল দীর্ঘ তদন্তের পর সোমবার ২২০ পাতার রিভিউ প্রকাশ করে, সেখানে লিভারপুল নয় বরং অনেক জায়গায় উয়েফার ঘাটতির কথা উল্লেখ করা হয়।  

চ্যাম্পিয়ন্স লিগের সেই ফাইনালে প্যারিসে লিভারপুল সমর্থকদের অনেকেই ঠিকঠাক সময়ে স্টেডিয়ামে প্রবেশ করতে পারেনি। পরবর্তীতে সেখানে ঝামেলার সৃষ্টি হয়। দেখা যায় প্যারিসের পুলিশ কাঁদানে গ্যাস ছুড়তে থাকে। যে কারণে ফাইনাল ম্যাচটি শুরু হতে দেরি হয় ৩৬ মিনিট।  

সেই ঘটনায় লিভারপুলকে দায় দেওয়া উয়েফা এবার ফেঁসে গেল নিজেরাই। ক্ষমা চেয়ে সংস্থাটির সাধারণ সম্পাদক থিওদোর থিওদরিদিস বলেন, ‘উয়েফার পক্ষ থেকে আমি আন্তরিকভাবে ক্ষমা প্রার্থনা করছি তাদের কাছে, যারা এই ঘটনায় যারা আক্রান্ত হয়েছেন। বিশেষ করে, এমন একটি ম্যাচে, ক্লাব মৌসুমের চূড়ায় যে ম্যাচটি রূপ নেওয়ার কথা উদযাপনে। ’

‘সুনির্দিষ্ট করে, লিভারপুল ফুটবল ক্লাবের সমর্থকদের প্রতি ক্ষমা প্রার্থনা করছি এজন্য যে, ম্যাচটি দেখতে গিয়ে তাদের অনেকের যে অভিজ্ঞতা হয়েছে এবং যে বার্তা ম্যাচের আগে ও ম্যাচ চলার সময় দেওয়া হয়েছে। সেখান থেকেই তাদেরকে অন্যায্যভাবে দায় দেওয়া হয়েছে ম্যাচ দেরিতে শুরু হওয়ার মতো পরিস্থিতি তৈরি করতে ভূমিকা রাখায়। ’

বাংলাদেশ সময়: ১৫০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।