ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

ফুটবল

মেসির অনুপ্রেরণায় ২০২৬ বিশ্বকাপ খেলার স্বপ্ন নেইমারের

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২৩
মেসির অনুপ্রেরণায় ২০২৬ বিশ্বকাপ খেলার স্বপ্ন নেইমারের

২০২২ বিশ্বকাপ দিয়েই আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানাতে চেয়েছিলেন নেইমার জুনিয়র। কিন্তু কাতারে ক্রোয়েশিয়ার কাছে হেরে কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নেয় ব্রাজিল।

এরপর জাতীয় দলে নেইমারের ভবিষ্যৎ নিয়ে অনিশ্চয়তা দেখা দেয়। তবে এবার তিনি জানালেন, পিএসজি সতীর্থ ও বন্ধু মেসির অনুপ্রেরণাতেই পরের বিশ্বকাপ খেলতে চান।

'টিএনটি স্পোর্টস'-কে নেইমার জানান, যুক্তরাষ্ট্র, কানাডা এবং মেক্সিকোতে বসতে চলা ২০২৬ বিশ্বকাপে খেলার ইচ্ছে আছে তার। জাতীয় দলের জার্সিতে এখন পর্যন্ত ১২৪ ম্যাচ খেলেছেন তিনি। এই সংখ্যাটা আরও বড় করতে চান এই ৩১ বছর বয়সী ফরোয়ার্ড।  

বিশ্বকাপ জেতার স্বপ্ন যে এত সহজে নষ্ট হতে দেবেন না, সেই ইঙ্গিত দিয়ে নেইমার বলেন, 'আমি বছর ধরে ধরে এগোবো। আর অবশ্যই বিশ্বকাপ জেতার স্বপ্ন দেখি। ' 

এর আগে ২০১৪, ২০১৮ এবং ২০২২ বিশ্বকাপে ব্রাজিলের জার্সিতে খেলেছেন নেইমার। কিন্তু এখনও স্বপ্নের শিরোপা ছুঁয়ে দেখা হয়নি তার। তবে তার ক্লাব সতীর্থ মেসি এবার কাতারের অধরা সেই শিরোপা জয় করেছেন। আর্জেন্টাইন ফরোয়ার্ডকেও দীর্ঘ পথ পেরিয়ে সাফল্য পেতে হয়েছে।  

বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার জন্য ক্যারিয়ারের 'শেষ' বিশ্বকাপ পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে মেসিকে। জার্মানিতে অনুষ্ঠিত ২০০৬ সালের আসর দিয়ে বিশ্বকাপে যাত্রা শুরু হয়েছিল তার। মাঝে কয়েকবার জাতীয় দল ছাড়ার সিদ্ধান্তও নিয়ে ফেলেছিলেন বার্সেলোনার এই কিংবদন্তি। কিন্তু ধৈর্য ঘরে অপেক্ষা করেছেন তিনি। প্রতীক্ষার ফল অবশেষে গত বছর পেয়েছেন মেসি।  

মেসির সাফল্য দেখে নিজেও অনুপ্রেরণা পাচ্ছেন বলে জানিয়েছেন নেইমার। তিনি বলেন, 'মেসি সবসময় অনুপ্রেরণা। সে সবসময় আমাকে সহায়তা করেছে এবং উৎসাহ দিয়েছে। অবশ্যই, ৩৫ বছর বয়সে তাকে (সাফল্য পেতে) দেখে, আমিও এটা নিয়ে ভাবছি। '

আজ রাতে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথমে লেগে বায়ার্ন মিউনিখের মুখোমুখি হবে পিএসজি। এই ম্যাচে ফরাসি জায়ান্টদের জার্সিতে মাঠে নামবেন নেইমার। ইনজুরি কাটিয়ে এই ম্যাচ দিয়ে ফিরছেন আক্রমণভাগে তার বাকি দুই সঙ্গী মেসি ও এমবাপ্পে।  

বাংলাদেশ সময়: ১৬১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।