ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

ফুটবল

মুক্তিযোদ্ধার জয়, পুলিশের ড্র

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২৩
মুক্তিযোদ্ধার জয়, পুলিশের ড্র

প্রিমিয়ার লিগের প্রথম পর্বের খেলা শেষ হয়েছে। শেষ দিনে হারের হতাশা সঙ্গী হয়েছে শেখ রাসেল ক্রীড়া চক্রের।

তাদের বিপক্ষে জয় তুলে নিয়েছে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। অন্যদিকে চট্টগ্রাম আবাহনীর ও পুলিশের এফসির ম্যাচটি ড্রয়ে শেষ হয়েছে।

আজ মুন্সিগঞ্জের বীরশ্রেষ্ঠ শহীদ ফ্লাইট লে. মতিউর রহমান স্টেডিয়ামে শেখ রাসেলকে ১-০ গোলে হারায় মুক্তিযোদ্ধা সংসদ। আর চট্টগ্রাম আবাহনীর সঙ্গে ১-১ গোলে ড্র করেছে পুলিশ।

প্রথমার্ধে দুই দলই বেশকিছু সুযোগ নষ্ট করে। বক্সে বল পেয়েও কাজে লাগাতে পারেননি শেখ রাসেলের স্ট্রাইকার উদোহ। এরপর এমপিয়া মাপুকুর হেড লক্ষ্যভ্রষ্ট হয়। সুযোগ পেয়েছিলেন মুক্তিযোদ্ধা সংসদের আবু বকরও। ফাঁকায় পেয়ে শটও নেন, কিন্তু তার শট আটকে দেন শেখ রাসেলের গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা।  

৩০তম মিনিটে বক্সে বল পেয়ে নিজে শট না নিয়ে সামনে থাকা ইব্রাহীমকে দেন মাপুকো। ইব্রাহীমের শট ছুটে গিয়ে আটকান গোলরক্ষক। শেষদিকে আমিনুর ইসলাম সজীবের শট ঠেকান শেখ রাসেলের গোলরক্ষক রানা।  

দ্বিতীয়ার্ধের শুরুতেও সুযোগ কাজে লাগাতে পারছিল না দুই দলই। তবে ৬২তম মিনিটে ডেডলক ভাঙেন মুক্তিযোদ্ধা সংসদের সজীব। ফ্রি-কিক আটকাতে কিছুটা এগিয়ে এসেছিলেন শেখ রাসেল গোলরক্ষক। দারুণ হেডে তার মাথার উপর দিয়ে বল জালে পাঠিয়ে দেন ফরোয়ার্ড সজীব। এক মিনিট পরেই তার দূরপাল্লার আরেকটি শট পোস্টে লেগে ফেরে।

গোল হজমের পর ঘুরে দাঁড়ানোর চেষ্টা চালায় শেখ রাসেল ক্রীড়া চক্র। সুযোগও আসে শেষদিকে। বাঁদিক থেকে আক্রমণে ওঠে আসা উদোহকে আটকাতে এক দিকে সরে আসেন গোলরক্ষক মেহেদি হাসান শ্রাবণ। কিন্তু উন্মুক্ত পোস্টে বল পেয়েও ক্রসবারের উপর দিয়ে মারেন ইব্রাহীম। বাকি সময় নিজেদের রক্ষণ আগলে জয় তুলে নেয় মুক্তিযোদ্ধা সংসদ।

লিগের প্রথম পর্ব শেষে দাপট বজায় রেখেছে বসুন্ধরা কিংস। দশ ম্যাচের সবগুলো জিতে ৩০ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে অস্কার ব্রুজোনের দল। ৯ পয়েন্ট ব্যবধানে পিছিয়ে দ্বিতীয় স্থানে আছে আবাহনী লিমিটেড। তিনে থাকা পুলিশের অর্জন ১৬ পয়েন্ট। শেখ রাসেল ক্রীড়া চক্র ১৪ পয়েন্ট নিয়ে আছে চারে। পাঁচে থাকা শেখ জামাল ধানমন্ডি ক্লাবের পয়েন্টও সমান।

বাংলাদেশ সময়: ২১৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।