ঢাকা, শুক্রবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

রিভার প্লেট প্রতিনিধিদের সঙ্গে দেশের শীর্ষ ক্লাব কর্তাদের বৈঠক কাল

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২৩
রিভার প্লেট প্রতিনিধিদের সঙ্গে দেশের শীর্ষ ক্লাব কর্তাদের বৈঠক কাল

বাফুফে ভবনে গত ২৩ ফেব্রুয়ারি আর্জেন্টিনা দূতাবাসের ডেপুটি চিফ অব মিশন ফ্রাঙ্কো স্যানিলিয়ানি এবং দূতাবাসের আরেক কর্মকর্তা জুয়ান গার্সিয়া সৌজন্য সফরে এসেছিলেন। এবার বাংলাদেশ সফরে আসছেন আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী সান্তিয়াগো কাফেরো।

তার সঙ্গে আসছেন আর্জেন্টিনার শীর্ষ ক্লাব রিভার প্লেটের কর্মকর্তারা।  

বাংলাদেশের শীর্ষ পাঁচ ক্লাবের কর্মকর্তাদের সঙ্গে আগামীকাল হোটেল ইন্টারকন্টিনেন্টালে বৈঠক করবেন তারা।

আর্জেন্টিনা থেকে যে দুই ক্লাব কর্মকর্তা বাংলাদেশে আসছেন, তারা হলেন- রিভার প্লেটের প্রেসিডেন্ট অব ডিপার্টমেন্ট অব ন্যাশনাল অ্যান্ড ইন্টারন্যাশনাল ফুটবল স্কুলস, সেবাস্তিয়ান পেরেজ স্কবার এবং অ্যাডভাইজার অব ডিপার্টমেন্ট অব ন্যাশনাল অ্যান্ড ইন্টারন্যাশনাল ফুটবল স্কুলস গঞ্জালো লামাস।  

সকালে অবতরণের পর রাজধানীর ইন্টার কন্টিনেন্টালে রিভার প্লেটের প্রতিনিধি দলের সঙ্গে দেশের শীর্ষ ৫টি ক্লাবের কর্মকর্তারা বৈঠক করবেন। শীর্ষ পাঁচ দল হচ্ছে বসুন্ধরা কিংস, ঢাকা আবাহনী, শেখ জামাল ধানমন্ডি ক্লাব, মোহামেডান স্পোর্টিং ক্লাব ও শেখ রাসেল ক্রীড়া চক্র। বাংলাদেশের পাঁচ ক্লাবের সভাপতি/সাধারণ সম্পাদক ও নীতি নির্ধারক পর্যায়ের লোকদের এই বৈঠকে থাকার আমন্ত্রণ জানানো হয়েছে।  

বসুন্ধরা কিংসের প্রেসিডেন্ট ও বাফুফের সহ-সভাপতি ইমরুল হাসান বৈঠক সম্পর্কে বাংলানিউজটোয়েন্টিফোরডটকমকে বলেন, ‘কাল দুপুর ১১টায় রিভার প্লেটের প্রতিনিধিদের সঙ্গে আমাদের বৈঠকের কথা রয়েছে। ’ বৈঠকের এজেন্ডা বিষয়ে জানতে চাওয়া হলে তিনি বলেন, ‘এখনো এমন কিছু ঠিক করা হয়নি। কাল আমরা আলোচনা করবো। এরপরই বিস্তারিত সব জানা যাবে। আমরা চেষ্টা করবো ওদের কোনও অ্যাকাডেমির সঙ্গে আমরা কোনওভাবে ট্যাগ হতে পারি কিনা। ’

পরবর্তীতে আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রীরও বাংলাদেশ সফর করার কথা রয়েছে। সেই সফরে কুটনৈতিক বিষয় ছাড়াও আলোচনায় থাকবে দু’দেশের ফুটবল। আগামী মঙ্গলবার বিকেলে বাফুফে ভবনে সভাপতি কাজী সালাউদ্দিনসহ নির্বাহী কমিটির সঙ্গে একটি সৌজন্য সাক্ষাৎ করবেন পররাষ্ট্রমন্ত্রী। সৌজন্য সাক্ষাতের পর বাফুফে ভবন সংলগ্ন আর্টিফিশিয়াল টার্ফে পররাষ্ট্রমন্ত্রী একটি ২০ মিনিটের প্রীতি ম্যাচও উপভোগ করবেন তিনি।

বাংলাদেশ সময়: ১৯২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২৩
এআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।