ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

রিয়ালকেই ফেভারিট মানছেন জাভি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫২ ঘণ্টা, মার্চ ২, ২০২৩
রিয়ালকেই ফেভারিট মানছেন জাভি

সর্বশেষ দুই ম্যাচে ধাক্কা খাওয়ার আগে চলতি মৌসুমের শুরু থেকেই উড়ছিল বার্সেলোনা। লা লিগার শীর্ষে থাকা দলটি সর্বশেষ এল ক্লাসিকোতে রিয়াল মাদ্রিদকে হারিয়ে জিতেছে শিরোপাও।

তবে এবার যেন আত্মবিশ্বাস খুঁজে পাচ্ছেন না দলটির কোচ জাভি হের্নান্দেস। কোপা দেল রের সেমিফাইনালে রিয়ালকেই এগিয়ে রেখেছেন তিনি।  

ক্লাসিকোর ইতিহাসে জাভি কোচ হওয়ার পর চারটির মধ্যে দুইটিতেই জিতেছে তার দল বার্সা। এছাড়া লিগ টেবিলেও রিয়াল থেকে সাত পয়েন্ট এগিয়ে শীর্ষে রয়েছে তার দল। সবদিক বিবেচনা করলে লস ব্লাঙ্কোসদের থেকে ঢের এগিয়ে কাতালানরা। তারপরও এই রিয়ালকেই ফেভারিট মানছেন বার্সা কোচ।  

গত মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগ ও লা লিগার কথা টেনে জাভি বলেন, ‘(রিয়াল) মাদ্রিদই ফেভারিট থাকবে, কারণ তারা লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগের চ্যাম্পিয়ন। সুপার কাপে হয়তো আমরা ভালো করেছি, নতুবা অন্য কোনো কারণ ছিল। সবকিছু মিলিয়ে বিষয়টি একরকমই। ’

বাংলাদেশ সময় বৃহস্পতিবার রাত ২টায় সেমিফাইনালের প্রথম লেগে মুখোমুখি হবে দুই দল। তার আগেই জাভি প্রেতিদ্বন্দ্বিতাপূর্ণ এক লড়াইয়ের আশাবাদ ব্যক্ত করে রেখেছেন, ‘সুপার কাপে হয়তো আমরা তাদের হারাতে পেরেছি, কিন্তু এটা মাদ্রিদ। আমাকে সৎ হতে হবে। তবে আমি মনে করি, আমরা তাদের সমস্যায় ফেলতে পারি এবং আমি সামগ্রিকভাবে খুব প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ লড়াই আশা করছি। ’

বাংলাদেশ সময়: ০৯৫২ ঘণ্টা, মার্চ ০২, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।