ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

ফুটবল

চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় মেসি-এমবাপ্পেদের পিএসজির

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৭ ঘণ্টা, মার্চ ৯, ২০২৩
চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় মেসি-এমবাপ্পেদের পিএসজির

কাজটা কঠিন হয়ে পড়েছিল প্রথম লেগ হেরেই। এর মধ্যে দলের অন্যতম বড় তারকা নেইমার জুনিয়র ছিটকে গেছেন ইনজুরিতে।

তার অনুপুস্থিতিতে জ্বলে উঠতে পারেননি লিওনেল মেসি, কিলিয়ান এমবাপেরাও। আরও একবার প্যারিস সেইন্ট জার্মেইঁকে হারিয়ে বায়ার্ন মিউনিখ চলে গেছে কোয়ার্টার ফাইনালে।

বুধবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর ম্যাচে ঘরের মাঠে ২-০ গোলে জিতেছে বায়ার্ন মিউনিখ। পিএসজি ঘরের মাঠেও হেরে গিয়েছিল ১-০ গোলে। আরও একবার চ্যাম্পিয়ন্স লিগ থেকে পিএসজি বিদায় নিয়েছে হতাশ করে। পরের রাউন্ডে বায়ার্ন মুখোমুখি হবে এসি মিলানের। প্রথম লেগে টটেনহ্যামের বিপক্ষে ১-০ গোলে জেতার পর দ্বিতীয়টিতে ড্র করেছে তারা।  

শুরু থেকে বায়ার্নের সঙ্গে পাল্লা দিয়েই খেলছিল পিএসজি। ২৫তম মিনিটে ডি বক্সে বিপজ্জনক জায়গায় বল পেয়ে যান মেসি। তার তিনটি শট জটলার মধ্য থেকে ফিরিয়ে দেন বায়ার্নের কেউ না কেউ। শেষ পর্যন্ত বল ধরতে পারেন বায়ার্ন গোলরক্ষক ইয়ান সমের।

৩২তম মিনিটে নিজেদের প্রথম ভালো সুযোগ পায় বায়ার্ন। জামাল মুসিয়ালার শটে ঝাঁপিয়ে ব্যর্থ করে দেন পিএসজি গোলরক্ষক জানলুইজি দোন্নারুম্মা। এরপর আরও কয়েকটি সুযোগ কাজে লাগাতে না পারলে সমতা নিয়ে শেষ হয় প্রথমার্ধ।

দ্বিতীয়ার্ধের শুরুতে গোলের দারুণ একটি সুযোগ হাতছাড়া করেন এরিক মাক্সিম চুপো-মোটিং। ৫২তম মিনিটে বল জালে পাঠান তিনি। কিন্তু অফসাইডের জন্য গোল মেলেনি। পিএসজিকে চেপে ধরে এগিয়ে যেতেও বেশি সময় নেয়নি বায়ার্ন। নিজেদের অর্ধে মার্কো ভেরাত্তি বল হারালে পেয়ে যান লেয়ন গোরেটস্কা। সুযোগ থাকলেও নিজে শট না নিয়ে তিনি খুঁজে নেন অরক্ষিত চুপো-মোটিংকে।  গোল করতে ভুল করেননি তিনি।

মাঝে কয়েকটি সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি পিএসজি। ৮৯তম মিনিটে পিএসজির ক্ষীণ আশাটুকুও শেষ করে দেন সের্গে জিনাব্রি। প্রতি আক্রমণে জোয়াও কানসেলোর কাছ থেকে বল পেয়ে ঠাণ্ডা মাথায় ঠিকানা খুঁজে নেন তিনি। বিদায় নিশ্চিত হয় পিএসজির।

বাংলাদেশ সময় : ১০০৭ ঘণ্টা, ৯ মার্চ, ২০২৩
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।