ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

আসছে না ব্রুনাই, সিশেলসকে নিয়েই খেলবে বাংলাদেশ

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫০ ঘণ্টা, মার্চ ১৪, ২০২৩
আসছে না ব্রুনাই, সিশেলসকে নিয়েই খেলবে বাংলাদেশ ব্রুনাই জাতীয় ফুটবল দল

চলতি মাসের শেষদিকে তিন জাতি টুর্নামেন্টের আয়োজনের সিদ্ধান্ত নিয়েছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। সেখানে স্বাগতিক বাংলাদেশের পাশাপাশি অংশগ্রহণ করার কথা ছিল সিশেলস ও ব্রুনাই ফুটবল দলের।

শেষ মুহূর্তে এসে এই সিরিজ না খেলার সিদ্ধান্ত জানিয়েছে ব্রুনাই জাতীয় ফুটবল দল। ফলে সিশেলসকে নিয়েই দুটি প্রীতি ম্যাচ খেলার সিদ্ধান্ত নিয়েছে বাফুফে। সিলেটে ম্যাচ দুটি হবে চলতি মাসের ২৫ ও ২৮ তারিখে।  

আজ (১৪ মার্চ) মঙ্গলবার ব্রুনাইয়ের না আসার সিদ্ধান্ত নিশ্চিত করেছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) এর সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ। এক ভিডিও বার্তায় তিনি বলেন, ‘মার্চ ২০ থেকে ২৮ মার্চ তারিখ পর্যন্ত যে ফিফা উইন্ডো রয়েছে সে ফিফা উইন্ডোতে বাংলাদেশ ফুটবল ফেডারেশন কর্তৃক ব্রুনাই ও সিশেলস এবং স্বাগতিক বাংলাদেশকে নিয়ে একটা ট্রাইনেশন সিরিজ আয়োজনের ব্যাপারে যে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল, সেই সিদ্ধান্ত থেকে সরে এসেছে বাফুফে। ’ 

‘স্বাগতিক বাংলাদেশ ও সিশেলস এই দুটি দলকে নিয়ে ফিফা উইন্ডোতে দুটি প্রীতি ম্যাচ আয়োজন করতে হচ্ছে আমাদের। কারণ ব্রুনাই জাতীয় ফুটবল দল, তাদের অর্নিবায কারণে বাংলাদেশে আসতে পারছে না। সেটা ব্রুনাই ফুটবল ফেডারেশন থেকে বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে আনুষ্ঠানিক ভাবে অবগত করা হয়েছে।  অবগত করার কারণে পরবর্তীতে বাফুফের ন্যাশনাল টিম কমিটির সিদ্ধান্ত অনুযায়ী মার্চের দুটি প্রীতি ম্যাচ সিশেলসের সঙ্গে খেলবে বাংলাদেশ। এই দুটি ম্যাচ আয়োজিত হবে সিলেটে। সিশেলস জাতীয় ফুটবল দল নির্দিষ্ট সময়ে বাংলাদেশে আসবে। ’

এই আসরকে সামনে রেখে ২৭ ফুটবলারকে নিয়ে মদিনায় ক্যাম্প আয়োজিত হচ্ছে। গত ৫ মার্চ এবং ৬ মার্চ দুই ধাপে সৌদি আরবে মদিনায় চলে যায় ফুটবলাররা। সেখানে গিয়ে অনুশীলন করে হাভিয়ের কাবরেরার দল। মদিনা থেকে দল ফিরবে ১৭ মার্চ।  

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, মার্চ ১৪, ২০২৩
এআার/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।