ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

তাওহীদ হৃদয়ের ব্যাটে শেখ জামালের জয়

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৭ ঘণ্টা, মার্চ ১৫, ২০২৩
তাওহীদ হৃদয়ের ব্যাটে শেখ জামালের জয়

গতবারের চ্যাম্পিয়ন ছিল শেখ জামাল ধানমন্ডি ক্লাব। এবারও লিগে তাদের শুরুটা হয়েছে দারুণ।

নবাগত ঢাকা লিওপার্ডকে তারা হারিয়েছে। দুর্দান্ত এক ইনিংস খেলে দলকে জিতিয়েছেন তাওহীদ হৃদয়।

বুধবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেটে অনুষ্ঠিত ম্যাচটিতে ৮ উইকেটে জয় পেয়েছে শেখ জামাল। শুরুতে ব্যাট করে ১৬৯ রানে অলআউট হয়ে যায় ঢাকা লিওপার্ড। বৃষ্টি আইনে শেখ জামালের লক্ষ্য দাঁড়ায় ৪২ ওভারে ১৭২ রানের। ৩১.৩ ওভারে জয় নিয়ে মাঠ ছাড়ে জামাল।

লিওপার্ড আগে ব্যাট করতে নামলে তিন ওভার পরই বৃষ্টিতে বন্ধ হয় খেলা। ৩৫ রানের উদ্বোধনী জুটি পায় তারা। দলের পক্ষে ৪ চারে সর্বোচ্চ ৪১ রান করেন পিনাক ঘোষ।  

এছাড়া দ্বিতীয় সর্বোচ্চ ৪৯ বলে ৪০ রান আসে মঈন খানের ব্যাটে। শেখ জামালের পক্ষে তিনটি করে উইকেট নেন মৃত্যুঞ্জয় চৌধুরী ও পারভেজ রাসূল।

জবাব দিতে নেমে ৪৯ রানের উদ্বোধনী জুটি পায় শেখ জামাল। ২৫ বলে ৮ রান করে আউট হন সাইফ হাসান। আরেক উদ্বোধনী ব্যাটার সৈকত আলি ৫৬ বলে করেন ৬৩ রান। তবে তার বিদায়ের পরও জামালকে কক্ষপথে রাখেন তাওহীদ হৃদয়।

৭ চার ও ২ ছক্কায় ৩০ বলে ৫৪ রান করে অপরাজিত থাকেন হৃদয়। ১ চার ও ১ ছক্কায় ৭৯ বলে ৪১ রান আসে ফজলে মাহমুদ রাব্বির ব্যাটে।

বাংলাদেশ সময়: ১৯২৪ ঘণ্টা, মার্চ ১৫, ২০২৩
এমএইচবি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।