ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

ফুটবল

‘মেসির কাছ থেকে সবকিছু আশা করা উচিত নয়’

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৯ ঘণ্টা, এপ্রিল ৩, ২০২৩
‘মেসির কাছ থেকে সবকিছু আশা করা উচিত নয়’

আন্তর্জাতিক বিরতির পর ফিরেই লিগ ওয়ানে হারের মুখ দেখলো পিএসজি। লিঁওর বিপক্ষে এই ম্যাচ ১-০ গোলে হেরে শিরোপার লড়াই জমিয়ে তুলেছে প্যারিসিয়ানরা।

কিন্তু ম্যাচ শুরুর আগেই অনাকাঙ্ক্ষিত পরিস্থিতির মুখে পড়েন লিওনেল মেসি। যা নিয়ে পরে মুখ খুলেছেন পিএসজি কোচ ক্রিস্তফ গালতিয়ের।

ম্যাচ শুরুর আগে খেলোয়াড় তালিকা ঘোষণার সময় মেসির নাম উচ্চারিত হতেই পার্ক দেস প্রিন্সেসের গ্যালারি থেকে দুয়ো ভেসে আসে। তবে এবারই প্রথম নয়। মেসি এবং পিএসজি সমর্থকদের সম্পর্ক শুরু থেকেই বেশ জটিল। চ্যাম্পিয়নস লিগে টানা দুই মৌসুমে ব্যর্থ হওয়া তো আছেই; কাতার বিশ্বকাপে ফ্রান্সকে হারিয়ে মেসির আর্জেন্টিনার শিরোপা জয়ের স্মৃতি এখনও তাড়া করে ফিরছে পিএসজি সমর্থকদের। এবার তার সঙ্গে যোগ হয়েছে মেসির বার্সেলোনায় ফেরার গুঞ্জন।

লিঁওর বিপক্ষে দারুণ কিছু করে দেখালে হয়তো মেসি দুয়ো থেকে মুক্তি পেতেন। কিন্তু ম্যাচে সেভাবে প্রভাব ফেলতে পারেননি আর্জেন্টাইন ফরোয়ার্ড। ফলে প্রায় পুরো ম্যাচেই গ্যালারির কিছু অংশ তার উদ্দেশে দুয়ো দিয়ে গেছে। কিন্তু বিষয়টি হজম করতে পারেননি পিএসজি কোচ গালতিয়ের। সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘সে খুবই শক্ত, যে (মাঠে) অনেক নিজেকে ঢেলে দেয়। আজকে মেসি ক্লান্ত ছিল, তবে কয়েকবার সে পরিস্থিতি তৈরি করেছিল; কিন্তু সে কাজে লাগাতে পারেনি। মৌসুমের প্রথম ভাগে সে অনেক দিয়েছে, কিন্তু তার কাছ থেকে সবকিছু আশা করতে করা উচিত নয়। ’

এই মৌসুমে লিগে অষ্টমবার হারের মুখে পড়লো পিএসজি। সমর্থকরা এজন্য কোচ গালতিয়েরকেও দায়ী করছেন। এমনকি তার পদত্যাগের দাবিও উঠতে শুরু করেছে। তবে গালতিয়ের ঘুরে দাঁড়াতে মরিয়া, ‘এই মৌসুমে আট ম্যাচে হেরেছি আমরা। পিএসজি হিসেবে যা যথেষ্ট। এখন আমি কি পদত্যাগ করবো? না, আমি শেষ পর্যন্ত লড়ে যাবো। পরের ম্যাচেই আমাদের জবাব দিতে হবে। অবশ্যই আমাদের চ্যাম্পিয়নের মতো ঘুরে দাঁড়াতে হবে। আশা করি খেলোয়াড়রা শিরোপা জিততে জিততে ক্লান্ত হয়ে পড়েনি। কালকেই ওদের সঙ্গে কথা বলনো। আমাদের সবাইকে পরিস্থিতি বুঝতে হবে এবং সেই অনুযায়ী কাজ করতে হবে। ’

বাংলাদেশ সময়: ১২৩৮ ঘণ্টা, এপ্রিল ০৩, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।