ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

ফুটবল

খেলার মাঝখানে ইফতার করলেন তিন ফুটবলার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৪ ঘণ্টা, এপ্রিল ৪, ২০২৩
খেলার মাঝখানে ইফতার করলেন তিন ফুটবলার

খেলার মাঝখানে মুসলিম ফুটবলারদের রোজা ভাঙতে দেখার দৃশ্য অনেকটাই নিয়মিত। তখন অবশ্য খেলা চলমান থাকত।

তবে এবার বিষয়টিকে নিয়মের মধ্যে এনেছে ইংলিশ প্রিমিয়ার লিগ। রমজান মাসে সূর্যাস্তের সময়ে বিরতি দেওয়া হবে খেলায়। যাতে করে মুসলিম ফুটবলাররা কিছু একটা খেয়ে রোজা ভাঙতে পারেন।

গতকাল টটেনহামের বিপক্ষে ম্যাচের মাঝখানেই রোজা ভাঙেন এভারটনের তিন ফুটবলার আন্দ্রে ওনানা, আব্দুলাই দুকুয়ের ও ইদ্রিসা গে। খেলার ২৬ মিনিটে বিরতির বাঁশি বাজান রেফারি।  এই ফাঁকে এনার্জি ড্রিংক পান করে রোজা ভাঙেন তারা। দুই দলের বাকি ফুটবলাররাও তখন পানীয় জাতীয় কিছু পান করে শক্তি বাড়িয়ে নেন। একইসঙ্গে শুনতে থাকেন কোচের পরামর্শ।

যদিও ইফতারির সময়ের পরই শুরু হয়েছিল খেলা।  তবে দুই দলই রেফারির কাছে আগে থেকে অনুমতি নিয়ে রেখেছিল। গুডিসন পার্কে শেষ মুহূর্তের গোলে ১-১ ব্যবধানের ড্র নিয়ে মাঠ ছাড়ে এভারটন।

গত মাসে বিবিসিকে দেওয়া এক সাক্ষাৎকারে দুকুয়ের বলেন, ‘আমি প্রতিদিনই রোজা রাখি। একদিনও মিস করি না। মাঝেমধ্যে রোজা রেখে ফুটবল খেলা কঠিন হয়ে পড়ে। তবে আমি সবসময়ই সৌভাগ্যভান যে রোজা রাখতে পারছি এবং এতে আমার শারীরিক অবস্থার কোনোদিনও ক্ষতি হয়নি- আমি এজন্য কৃতজ্ঞ। ’

প্রিমিয়ার লিগে আজ অনুষ্ঠিত হবে চারটি ম্যাচ। বোর্নমাউথ-ব্রাইটন, লিডস-নটিংহ্যাম, লেস্টার-অ্যাস্টন ভিলার ম্যাচ শুরু হওয়ার কথা ব্রিটিশ সময় সন্ধ্যা ৭টা ৪৫ মিনিটে (বাংলাদেশ সময় ১২টা৪৫)। তবে ইফতারির কাছাকাছি সময়ে হওয়ায় খেলা দুই-তিন মিনিট দেরিতে শুরু হতে পারে।

এদিকে, বাংলাদেশ সময় রাত ১টায় শুরু হবে চেলসি-লিভারপুল ম্যাচ।

বাংলাদেশ সময়: ১৪৪৪ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০২৩
এএইচএস  
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।