ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

প্রিমিয়ার লিগে কম্পানির বার্নলি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৫ ঘণ্টা, এপ্রিল ৮, ২০২৩
প্রিমিয়ার লিগে কম্পানির বার্নলি

গত মৌসুম শেষে অবনমিত হয়ে দ্বিতীয় স্তরে নেমে যায় বার্নলি। ঋণের বোঝায় টালমাটাল ক্লাবটি তখন কোনোভাবেই প্রিমিয়ার লিগে খুব দ্রুত ফেরার স্বপ্ন দেখেনি।

এর মধ্যে কোচ হিসেবে আসেন ভিনসেন্ট কম্পানি। তার জাদুর ছোঁয়ায় প্রিমিয়ার লিগে স্বপ্নের মতো প্রত্যাবর্তন করল বার্নলি। যা অবিশ্বাস্য মনে হচ্ছে খোদ কম্পানির কাছেই।  

গতকাল মিডলসব্রোর বিপক্ষে ২-১ গোলের জয়ের পরই আগামী মৌসুমে প্রিমিয়ার লিগে খেলা নিশ্চিত করে বার্নলি। এখনো অবশ্য চ্যাম্পিয়নশিপের সাত রাউন্ড বাকি। ৩৯ ম্যাচে ৮৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে তারা।  

এক মৌসুমের ব্যবধানেই দলকে প্রিমিয়ার লিগে ফিরিয়ে কম্পানি বলেন, ‘এখনো সাত ম্যাচ বাকি এবং আমরা ইতোমধ্যেই উদযাপন করছি। এমনটা প্রত্যাশা করিনি। হ্যাঁ একদিন এর স্বাদ নিতে চেয়েছিলাম, তবে সময়টা ভিন্ন ছিল। মাঝেমধ্যে কোনো কিছু দ্রুত হলেও ভালো। ’

‘অর্জনের পথটা সহজ ছিল না। আজকের মতো দিনগুলোতে আপনি যা কল্পনা করেন তার চেয়েও বেশিকিছু ঘটে। আমরা এমন একটি পথ খুঁজে পেয়েছি, যা মোটেও সহজ ছিল না। তবে যে করেই হোক মৌসুমটা ভালোভাবে শেষ করেছি। দলের মধ্যে বিশ্বাস আছে। এই দলটা এখনো উন্নতি করতে পারে এবং এটাই সবচেয়ে রোমাঞ্চকর দিক। ’

ইংলিশ ফুটবলে বেশ পরিচিত নাম কম্পানি। খেলোয়াড়ি জীবনে ম্যানচেস্টার সিটিতে কাটিয়েছেন ১১ বছর। ক্লাবটিতে তার অবদান সোনালী অক্ষরে লেখা থাকবে। সিটি ছেড়ে ২০১৯ সালে বেলজিয়ান ক্লাব আন্দেরলেখটে খেলোয়াড় কাম কোচ হিসেবে যোগ দেন সাবেক এই ডিফেন্ডার। এক বছর খেলে পুরোপুরি মনোযোগী হয়ে পড়েন কোচিংয়ে। গত বছরের জুনে তাকে ডাগআউটের দায়িত্ব তুলে দেয় বার্নলি।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, এপ্রিল ০৮, ২০২৩
এএইচএস    
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।