ঢাকা, বুধবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

নাপোলিকে হারিয়ে সেমিফাইনালে এক পা মিলানের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩০ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২৩
নাপোলিকে হারিয়ে সেমিফাইনালে এক পা মিলানের

চ্যাম্পিয়ন্স লিগে নাপোলি যেভাবে দৌড় শুরু করেছে, অনেকেই ভেবে নিয়েছে তারা ফাইনাল খেলবে। অথচ তা করে দেখাতে পারছে না ক্লাবটি।

কোয়ার্টার ফাইনালে আধিপত্য বজায় রাখলেও গোল পাওয়া হয়নি তাদের। উল্টো গোল হজম করে প্রথম লেগ হেরে মাঠ ছাড়তে হয়েছে তাদের।  

সান সিরোয় বুধবার রাতে নাপোলিকে ১-০ ব্যবধানে হারিয়েছে এসি মিলান। ক্লাবটির হয়ে একমাত্র গোলটি করেন ইসমাইল বেননাস। দুই সপ্তাহের ব্যবধানে এই নিয়ে দুইবার মিলানের কাছে হারল নাপোলি। মাসের শুরুতে ইতালিয়ান লিগে ৪-০ ব্যবধানে এসি মিলানের কাছে হেরেছিল তারা।  

ম্যাচের শুরু থেকেই আধিপত্য বজায় রাখে নাপোলি। বেশ কয়েকটি সুযোগও পায়। তবে মিলানের রক্ষণদেয়াল ভেদ করতে পারছিল না তারা। অপরদিকে সুযোগ পেয়ে আক্রমণ হাতছাড়া করেনি মিলানও। এরই ধারাবাহিকতায় ৪০তম মিনিটে এগিয়ে যায় তারা। রাফায়েল লেয়াওয়ের সঙ্গে বল দেওয়া-নেওয়া করে বক্সে বেননাসেরকে খুঁজে নেন ব্রাহিম দিয়াস। আর প্রথশ স্পর্শেই জাল খুঁজে নেন আলজেরিয়ান মিডফিল্ডার।  

বিরতির পর সমতায় ফিরতে কম চেষ্টা করেনি নাপোলি। শুরুর দিকে সুযোগ পায় তারা। তবে কাভারাৎসখেলিয়ার ক্রস থেকে নেওয়া এলমাসের হেড গোলরক্ষকের হাতে লেগে ক্রসবার ছুঁয়ে উপর দিয়ে চলে যায়। ৭৪তম মিনিটে দুই হলুদ কার্ড দেখে মাঠ ছাড়তে হয় নাপোলির আন্দ্রে ফ্রাঙ্ক জাম্বো আনগিসাকে। দশ জনের দল হলেও পরবর্তীতে আর কোনো গোল হজম করতে হয়নি তাদের। তবে হেরে শেষ করতে হয় প্রথম লেগ।

বাংলাদেশ সময়: ১০৩০ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।