ঢাকা, সোমবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

সোহাগের নিষেধাজ্ঞা শুনে সালাউদ্দিন বললেন, ‘আগে বুঝে নিই’

সিনিয়র করেসপন্ডেন্ট স্পোর্টস  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২৩
সোহাগের নিষেধাজ্ঞা শুনে সালাউদ্দিন বললেন, ‘আগে বুঝে নিই’

বাংলা নববর্ষের প্রথম দিন আজ শুক্রবার। তাই দিনটি আনন্দে কাটাতে কে না চায়! কিন্তু এমন এক দিনেই বড় দুঃসংবাদ পেল বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

জালিয়াতির দায়ে বাফুফে সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগকে দুই বছরের নিষেধাজ্ঞা দিয়েছে ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফা। শুধু তা-ই নয়, ১০ হাজার সুইস ফ্রাঁ জরিমানাও দিতে হবে সোহাগকে। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ১২ লাখ টাকা। আগামী ৩০ দিনের ভেতর সেই জরিমানা দিতে হবে তাকে।

সোহাগের নিষেধাজ্ঞার ব্যাপারে এখনই বিস্তারিত কিছু বলতে পারছেন না বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন। অবশ্য তিনি নিজেও বিষয়টি পুরোপুরি বুঝে উঠতে পারেননি নিষেধাজ্ঞার খবর আসার পরপরই যোগাযোগ করা হয় সালাউদ্দিনের সঙ্গে। বাংলানিউজকে বাফুফে সভাপতি বলেন, 'ফিফা নিষেধাজ্ঞা দিলে তো আমরা নিষিদ্ধই রাখব। আমি ছোট একটা মেইল পেয়েছি।  আমি বিস্তারিত কিছু জানি না। তাই এখন কিছু বললে তা সঠিক হবে না। আগে বুঝে নিই বিষয়টা কী, তারপর বলব। '

ফিফার সাধারণ দায়িত্ব ও আনুগত্য ভাঙার পাশাপাশি জালিয়াতি ও মিথ্যাচার করেছেন সোহাগ। যদিও সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করতে পারেন তিনি। এমনটাই বলেছেন সালাউদ্দিন, 'এটা ব্যক্তিগত বিষয়, তাই ফেডারেশন নয়, সে আপিল করতে পারে। দেখি কী হয়!'

এদিকে, ২০১৩ সাল থেকে বাফুফে সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন সোহাগ। দশ বছর পর এই পদে নতুন কাউকে দেখা যাবে এবার। তার সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও ফোন ধরেননি তিনি।   

বাংলাদেশ সময়ঃ ২০১৪ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২৩

এআর/এএইচএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।