ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

পয়েন্ট খুইয়ে সিটিকে ‘সুবিধা’ করে দিল আর্সেনাল

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৫ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২৩
পয়েন্ট খুইয়ে সিটিকে ‘সুবিধা’ করে দিল আর্সেনাল সংগৃহীত ছবি

পুরো ম্যাচে রাজত্ব করলো আর্সেনাল। কিন্তু অধিকাংশ সময় এগিয়ে রইলো সাউদাম্পটন।

অবশ্য শেষদিকে দুই গোল শোধ করে এক পয়েন্ট উদ্ধার করল গানাররা। তবে ২ পয়েন্ট খুইয়ে মূল প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার সিটিকে সুবিধাই করে দিল তারা।  

গতকাল রাতে ইতিহাদ স্টেডিয়ামে প্রিমিয়ার লিগের ম্যাচটিতে ৩-৩ গোলে ড্র নিয়ে মাঠ ছেড়েছে আর্সেনাল। এ নিয়ে টানা তিন ম্যাচে ড্র করল পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা মিকেল আর্তেতার শিষ্যরা। দ্বিতীয় স্থানে থাকা সিটিজেনরা এখনও তাদের চেয়ে ৫ পয়েন্ট পিছিয়ে। কিন্তু পেপ গার্দিওলার শিষ্যরা ২ ম্যাচ কম খেলেছে।  

নিজেদের ভুলে ২৮ সেকেন্ডেই গোল হজম করে সিটি। অ্যারন রামসডেলের ভুলে বল পেয়ে দারুণভাবে কাজে লাগান সফরকারী দলের আর্জেন্টাইন মিডফিল্ডার কার্লোস আলকারেজ। এ নিয়ে মৌসুমের সবচেয়ে দ্রুততম দুটি গোলই হজম করল আর্সেনাল। এর আগে বোর্নমাউথ ৯.১১ সেকেন্ডে গানারদের জাল কাঁপিয়েছিল।  
 
সাউদাম্পটনকে ১৪ মিনিটে দ্বিতীয় গোল পাইয়ে দেন সিটিরই সাবেক খেলোয়াড় থিও ওয়ালকট। ৬ মিনিট পর গ্যাব্রিয়েল মার্তিনেলি একটি গোল শোধ করে দেন। কিন্তু ৬৬তম মিনিটে ব্যবধান বাড়ান সাউদাম্পটনের দুজে ক্যালেটা-কার। তবে ৮৮ ও ৯০তম মিনিটে মার্টিন ওডেগার্ড ও বুকায়ো সাকার গোলে হার এড়ায় আর্সেনাল।  

দুর্দান্ত গতিতে শিরোপার দিকে ছুটতে থাকা আর্সেনাল এ নিয়ে টানা তিন ম্যাচে পয়েন্ট খোয়ালো। এর আগে তাদের জয়বঞ্চিত করে লিভারপুল ও ওয়েস্টহাম।  

৩২ ম্যাচে আর্সেনালের পয়েন্ট এখন ৭৫। ৩০ ম্যাচে সিটির অর্জন ৭০ পয়েন্ট। আর্সেনাল পয়েন্ট খোয়ানোয় সিটির শিরোপা স্বপ্ন আরও উজ্জ্বল হলো। কিন্তু সেক্ষেত্রে পরের দুই ম্যাচেই জিততে হবে তাদের।  

বাংলাদেশ সময়: ০১১৫ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।