ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

তদন্ত কমিটি থেকে দুই বাফুফে সহ-সভাপতির পদত্যাগ

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২২ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২৩
তদন্ত কমিটি থেকে দুই বাফুফে সহ-সভাপতির পদত্যাগ

ফিফা কর্তৃক দুই বছর নিষিদ্ধ বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সদ্য সাবেক সাধারণ আবু নাঈম সোহাগের বিরুদ্ধে আনা অভিযোগ তদন্তের জন্য ১০ সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছিল। কিন্তু কাজ শুরুর আগেই সেই কমিটির দুইজন সদস্য পদত্যাগ করেছেন।

 

কিছুদিন আগে বোর্ডের চার সহ-সভাপতি, সদস্য সত্যজিৎ দাশ রুপু, ইলিয়াছ হোসেন, জাকির হোসেন চৌধুরী, ইমতিয়াজ হামিদ সবুজ, হারুনুর রশিদ ও আবদুর রহিমকে নিয়ে তদন্ত কমিটি গঠন করে বাফুফে। এই কমিটি থেকে পদত্যাগ করেছেন বাফুফের দুই সহ-সভাপতি মহিউদ্দিন মহি এবং আতাউর রহমান ভূঁইয়া মানিক।  

বাফুফের অন্যতম সহ-সভাপতি আতাউর রহমান ভূঁইয়া মানিক তদন্ত কমিটির চিঠি পাওয়ার পর খুব দ্রুততম সময়ের মধ্যেই পদত্যাগপত্র দিয়েছেন বলে জানা গেছে। অন্যদিকে আরেক সহ-সভাপতি মহিউদ্দিন আহমেদ মহীও আনুষ্ঠানিকভাবে পদত্যাগপত্র জমা দিয়েছেন। তাদের এই পদত্যাগপত্রের বিষয়টি আগামী ২ মে সাধারণ নির্বাহী সভায় আলোচনা হওয়ার কথা রয়েছে বলে জানিয়েছেন বোর্ডের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইমরান হোসেন তুষার।  

দুই সহ-সভাপতি ব্যক্তিগত কারণ দেখিয়ে কমিটি থেকে পদত্যাগ করেছেন বলে জানা গেছে। পদত্যাগের বিষয়ে জানতে চাইলে বাফুফের সহ-সভাপতি মহিউদ্দিন আহমেদ মহি বলেন, ‘এ বিষয়ে আমি আনুষ্ঠানিক কোনো মন্তব্য করবো না। আপনি বাফুফে অফিসে যোগাযোগ করে জেনে নিন। ’

আরেক সহ-সভাপতি আতাউর রহমান ভূঁইয়া মানিকের সঙ্গে যোগাযোগের চেষ্টা  করা হলেও তাকে ফোনে পাওয়া যায়নি।

বাংলাদেশ সময়: ১৭২২ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২৩
এআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।